কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব ল্যারি কিং মারা গেছেন


কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব ল্যারি কিং মারা গেছেন

 

করোনা আক্রান্ত হয়ে কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব ল্যারি কিং মারা গেছেন। তার বয়স হয়েছিলো ৮৭ বছর

প্রায় ছয় দশক ধরে তিনি মার্কিন মিডিয়াতে কাজ করেছেন, যার মধ্যে একটি সিএনএন অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন ২৫ বছর ধরে।

ওরা মিডিয়া কোম্পানি অনলাইনে পোস্ট করা এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘ওরা মিডিয়া গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছে, আমাদের সহ-প্রতিষ্ঠাতা, উপস্থাপক এবং বন্ধু ল্যারি কিং মারা গেছেন।’

 ‘ওরা মিডিয়া’ কোম্পানির বরাতে বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার সকালে লস অ্যাঞ্জেলেসের সিডার্স-সিনাই মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

ল্যারি কিং দীর্ঘ দিন ধরে হৃদরোগসহ নানা শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। জানুয়ারির শুরুতে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

কয়েকটি মার্কিন গণমাধ্যম জানিয়েছে, তিনি কিছু স্বাস্থ্যগত জটিলতায় ভুগছিলেন। কয়েকবার হার্ট অ্যাটাকও হয়েছিল। এমনকি ১৯৮৭ সালে কুইন্টাপল বাইপাস সার্জারি করা হয় তার শরীরে। যা তাকে কোনো বীমা ছাড়াই মানুষকে সহায়তা প্রদানে ল্যারি কিং কার্ডিয়াক ফাউন্ডেশন প্রতিষ্ঠায় অনুপ্রাণিত করে। ২০১৭ সালে তার ফুসফুসের ক্যান্সার ধরা পড়ে এবং সফলভাবে এর অস্ত্রোপচার করা হয়।

‘ওরা মিডিয়া’ তাদের বিবৃতিতে বলেছে, ল্যারি রেডিও, টেলিভিশন ও ডিজিটাল মিডিয়ায় দীর্ঘ ৬৩ বছর কাজ করেছেন। দীর্ঘ এই ক্যারিয়ারে করেছেন প্রায় ৫০ হাজারের বেশি টকশো। অন্যন্য উপস্থাপনা শৈলি ও মেধার জন্য পেয়েছেন বিশ্বখ্যাতি ও নানা ধরনের পুরস্কার।

ল্যারি কিং ২৫ বছর ধরে মার্কিন গণমাধ্যম সিএনএন এর জনপ্রিয় টকশো ‘ল্যারি কিং লাইভ’ উপস্থাপনা করেন। মূলত এই টকশো-ই তাকে বিশ্ববিখ্যাত করে তুলেছিল।

৬৩ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে অসংখ্য রাজনীতিবীদ ও সেলিব্রেটিদেরে ইন্টারভিউ করে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেন মার্কিন এ টকশো কিংবদন্তি।

সত্তরের দশকে রেডিও অনুষ্ঠানের মাধ্যমে লাইম লাইটে আসেন ‘দ্য ল্যারি কিং।১৯৮৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত সিএনএন টিভি চ্যানেলে ‘ল্যারি কিং লাইভ’ উপস্থাপনা করেছেন। এ অনুষ্ঠানে তিনি সব প্রখ্যাত রাজনীতিক, ক্রীড়াবিদ, তারকা ও প্রভাবশালী ব্যক্তিদের সাক্ষাৎকার নিয়েছেন।

‘ইউএসএ টুডে’তে ২০ বছরের বেশি সময় ধরে কলামও লিখেছেন ল্যারি কিং। অসুস্থ হওয়ার আগে রাশিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম আরটিতে ‘ল্যারি কিং নাও’ নামে একটি অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন তিনি।