বণিক বার্তার সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা


বণিক বার্তার সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা

রয়েল টিউলিপ নামে পরিচিত পাঁচ তারকা হোটেল সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ব্যবসা ও আর্থিক অসঙ্গতি নিয়ে রিপোর্ট করায় দৈনিক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ ওপ্রতিবেদক মেহেদী হাসান রাহাতের বিরুদ্ধে মামলা করেছেন হোটেল কর্তৃপক্ষ। 

রয়েল টিউলিপের পক্ষে প্রতিষ্ঠানটির প্রশাসনিক কর্মকর্তা মো. মশিউর রহমান গতকাল সোমবার দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

আইনজীবীর শুনানির পর পেনাল কোডের ৫০০/৫০১ ধারায় মামলাটি আমলে নেন আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল হাই। একই সঙ্গে আগামী ১০ ফেব্রুয়ারি ২০২১ আদালতে হাজির হওয়ার জন্য মামলার দুই আসামির প্রতি সমন জারি করেছেন আদালত। 

এদিকে, বনিক বার্তার সম্পাদক ও রিপোর্টারের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা জানিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ডিইউজে'র সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেছেন, 'পুরো রিপোর্ট পড়ে দেখেছি। বনিক বার্তা সব পক্ষের বক্তব্য নিয়ে চমৎকার রিপোর্ট করেছে। এই রিপোর্টটি জনস্বার্থের পক্ষে। মামলা সংক্রান্ত বিষয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন বনিক বার্তার সম্পাদক ও প্রতিবেদকের পাশে আছে'।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি বণিক বার্তার প্রথম পাতায় ‘রয়েল টিউলিপে বিনিয়োগ করে বিপাকে আইসিবি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদনে রয়েল টিউলিপ হোটেলের ব্যবসায়িক পরিস্থিতি এবং রাষ্ট্রায়াত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান আইসিবিকে বন্ডের কিস্তি পরিশোধে ব্যর্থতারবিষয়টি তুলে ধরা হয়।

খবর সূত্র: দৈনিক বনিক বার্তা