সাংবাদিক শামীম মাশরেকী মারা গেছেন


সাংবাদিক শামীম মাশরেকী মারা গেছেন

ছবি : সংগৃহীত

 

জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য, ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সাবেক কর্মকর্তা ও ডিস্ট্রিক্টনিউজ২৪ ডটকমের উপদেষ্টা সম্পাদক মো. শামীম মাশরেকী মারা গেছেন।

২৩ নভেম্বর, মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, মঙ্গলবার সকালে ট্রেনযোগে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থেকে ঢাকায় আসার পথে ট্রেনেই তিনি হৃদরোগে আক্রান্ত হোন। পরে বাংলাদেশ রেলওয়ে পুলিশ (জিআরপি) তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল মাত্র ৫৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলেসহ আত্মীয়স্বজন, সহকর্মী ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার এশার নামাজের পর জানাজা শেষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা সদরে মা-বাবার কবরের পাশে তাঁর লাশ দাফন করা হয়।

জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি হাসান হাফিজ ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে ক্লাব সদস্য মো. শামীম মাশরেকীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শামীম মাশরেকী ময়মনসিংহের বিশিষ্ট কবি আব্দুল হাই মাশরেকীর সন্তান। ময়মনসিংহ সাংবাদিক সমিতি, ঢাকার দপ্তর সম্পাদক ছিলেন।

শামীম মাশরেকীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি মোল্লা জালাল (সদ্য সাবেক সভাপতি বিএফইউজে), সাধারণ সম্পাদক উদয় হাকিম, ময়মনসিংহ সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি ড. উৎপল কুমার সরকার, সাধারণ সম্পাদক সৌরভ জাহাঙ্গীরসহ বৃহত্তর ময়মনসিংহের ছয় জেলা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকরাসহ অন্য কর্মকর্তারা।

এছাড়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ তার মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করে পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।