সহকর্মীদের অধিকার রক্ষায় কাজ করতে সাংবাদিক নেতাদের প্রতি আহ্বান


সহকর্মীদের অধিকার রক্ষায় কাজ করতে সাংবাদিক নেতাদের প্রতি আহ্বান

ছবি : সংগৃহীত

 

যেসব সাংবাদিক নেতা ও সম্পাদকরা নিজেদের সহকর্মীদের অধিকার রক্ষায় কাজ না করে বিভিন্ন মহলের স্বার্থ রক্ষায় কাজ করেন, বিদেশ সফর করেন। তারা দুনিয়ায় কতোদিন বাঁচবেন। আগে সহকর্মীর অধিকার দেখুন।

২৩ নভেম্বর, মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সদস্যদের স্মরণে ঢাকা সাব এডিটরস কাউন্সিল আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন বক্তারা।

বক্তারা বলেন, ‘করোনাকালে আমরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের ১৭ জন সদস্যকে হারিয়েছি। যাদের হারিয়েছি, তারা প্রত্যেকেই বিভিন্ন সাংবাদিক সংগঠনের সঙ্গে যুক্ত থেকে বিভিন্ন সময়ে আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন। সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনে অংশ নিয়েছেন। আমরা তাদের স্মরণ করছি’।

বক্তারা আরও বলেন, ‘সাংবাদিকরা সব সময়েই চ্যালেঞ্জের মধ্য দিয়ে জীবন-যাপন করেন। এর পরেও কিছু সাংবাদিক খুব ভালো থাকেন। তারা আরাম-আয়েশি জীবন-যাপন করেন। আমাদের সবার মাঝে ঐক্য প্রয়োজন। সব সময় নিজের প্রয়োজনে মালিকদের স্বার্থ না দেখে সহকর্মীদের অধিকার রক্ষায় এক হতে হবে’।

এসময় স্মরণসভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দ্বীপ আজাদ, আরেক অংশের সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাব এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় উপস্থিত ছিলেন।

এছাড়া, সাব এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, মুতাসিম বিল্লাহ, আল মামুন, কে এম শহীদুল ইসলামসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।