ডিআরইউ নির্বাচন : খসড়া তালিকায় ২১ পদে ৪৪ প্রার্থী


ডিআরইউ নির্বাচন : খসড়া তালিকায় ২১ পদে ৪৪ প্রার্থী

ছবি : সংগৃহীত

 

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচন-২০২২ এর খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তালিকা প্রকাশ করা হয়।

প্রকাশিত তালিকা অনুযায়ী, ২১ পদের বিপরীতে ৪৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে দুটি পদে একজন করে প্রার্থী রয়েছে খসড়া তালিকায়। আগামী ১৯ নভেম্বরের মধ্যে যে কেউ প্রার্থিতা প্রত্যাহার করার সুযোগ পাবেন।

সভাপতি পদ ৫ জন প্রার্থীর মধ্যে রয়েছেন কবির আহমেদ খান, নজরুল ইসলাম মিঠু, রিয়াজ চৌধুরী, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুকুর আলী শুভ।

সহ-সভাপতি পদে ৪ জন প্রার্থীর মধ্যে রয়েছেন আবুল বাশার নূরু, আতিকুর রহমান, ওসমান গনি বাবুল ও রাশেদুল হক‌।

সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থীর মধ্যে রয়েছেন জামিউল আহসান সিপু, মঈন উদ্দিন খান, মসিউর রহমান খান, নূরুল ইসলাম হাসিব, তোফাজ্জল হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২ প্রার্থীর মধ্যে রয়েছেন মঈনুল আহসান ও শাহনাজ শারমীন। অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এস এম এ কালাম ও শাহ আলম নূর।

সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি ও সাইফুল ইসলাম। দফতর সম্পাদক পদে কাওসার আজম ও রফিক রাফি।

নারী বিষয়ক সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস পান্না ও তাপসী রাবেয়া আঁখি। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ও এম উমর ফারুক। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ। ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ও কবিরুল ইসলাম।

সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন ও সায়ীদ আবদুল মালিক। আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মাদ আখতারুজ্জামান। কল্যাণ সম্পাদক পদে জাহাঙ্গীর কিরণ ও কামরুজ্জামান বাবলু। কার্যনির্বাহী সদস্য : ৭টি পদের বিপরীতে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেবেন। প্রার্থীরা হচ্ছেন হাসান জাবেদ, মাহমুদুল হাসান, মহসিন বেপারী, আল-আমিন, তানভীর আহমেদ, মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), এসকে রেজা পারভেজ, সোলাইমান সালমান ও সুশান্ত কুমার সাহা।