সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ


সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ

ছবি : সংগৃহীত

 

সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানিয়েছে সাংবাদিক সমাজ। ৯ নভেম্বর, মঙ্গলবার সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ‘মুক্তিযুদ্ধের চেতনায় সাংবাদিক ফোরাম’ আয়োজিত এক সাংবাদিক সমাবেশের তারা এই প্রতিবাদ জানান।

সমাবেশে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘বাংলাদেশ স্বাধীন হয়েছিল একটি লক্ষ্য নিয়ে। সব ধর্মের বাঙালিদের একটি স্বাধীন রাষ্ট্র হবে। যেখানে সকল ধর্মের অধিকার থাকবে, স্বাধীনতা থাকবে। গণমানুষের অধিকার প্রতিষ্ঠিত হবে। এটা ছিল মুক্তিযুদ্ধের চেতনা’।

তিনি দাবি করেন, যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বনেতাদের পাশাপাশি দাঁড়িয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেসময় এক সাম্প্রদায়িক শক্তি গর্ত থেকে বেরিয়ে আঘাত আনছে। দেশের উন্নয়নের পথকে গতিরোধ করছে।

সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল বলেন, ‘সাম্প্রদায়িক হামলায় তাদের মধ্যে যে ভয় ও আশঙ্কা তৈরি হয়েছে এটা দূর করবেন কীভাবে? ঘোষণা দিয়ে, বিবৃতি দিয়ে এটা সমাধান করা যাবে না। অসাম্প্রদায়িক শক্তির বিশাল সমাবেশ তাদের পাশে দাঁড়াতে হবে। বলতে হবে আপনি সংখ্যালঘু নন। এই মাতৃভূমিতে আমার যেমন অধিকার আছে আপনারও আছে’।

সমাবেশে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাব-এডিটরস কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু ও অন্যরা উপস্থিত ছিলেন।