সালমান শাহর মৃত্যু: পিবিআইয়ের প্রতিবেদন নিয়ে মায়ের আপত্তি খারিজ


সালমান শাহর মৃত্যু:  পিবিআইয়ের প্রতিবেদন নিয়ে মায়ের আপত্তি খারিজ

ছবি : সংগৃহীত

 

বাংলাদেশের সিনেমার জনপ্রিয় নায়ক সালমান শাহর মৃত্যুর মামলায় পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে আপত্তি জানিয়ে তার মা নীলা চৌধুরীর করা পুনঃতদন্তের আবেদন খারিজ হয়ে গেছে।

তার আইনজীবী ফারুক আহাম্মদ ৩১ অক্টোবর, রবিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই আবেদন জমা দেন। বিচারক মামুনুর রশিদ শুনানি শেষে তা খারিজ করে দেন।

তিন দফা তদন্তের পর সালমান শাহর মৃত্যুকে ‘আত্মহত্যা’ বলা হলেও তা মানতে রাজি নন তার পরিবার। সালমান শাহ’র মায়ের দাবি এটি ‘হত্যাকাণ্ড’।

তদন্তকারী সংস্থা পিবিআই সর্বশেষ তাদের তদন্ত প্রতিবেদনে বলে, চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে পারিবারিক কলহ আর স্ত্রী সামিরা হকের কারণে মা নিলুফা চৌধুরী ওরফে নীলা চৌধুরীকে ছেড়ে থাকার মানসিক যন্ত্রণায় ভুগেই অভিমানী সালমান শাহ আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন।

এর আগেও সিআইডি এবং বিচারিক তদন্তেও একই কথা বলা হয়েছিল। কিন্তু প্রতিবারই তা প্রত্যাখ্যান করে পুনতদন্ত চায় সালমান শাহর পরিবার।

সালমান শাহ’র আসল নাম চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিত্রনায়ক সালমান শাহ ঢাকার ইস্কাটনের ফ্ল্যাটে মারা যান। সেসময় বাংলাদেশের চলচ্চিত্র জগতে তার জনপ্রিয়তা ছিল তুঙ্গে।