বিএফইউজের মর্যাদা পুনপ্রতিষ্ঠার অঙ্গীকার


বিএফইউজের মর্যাদা পুনপ্রতিষ্ঠার অঙ্গীকার

ছবি : সংগৃহীত

 

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নবনির্বাচিত কমিটি।

দায়িত্ব গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ সংগঠনের মর্যাদা পুনপ্রতিষ্ঠা ও সাংবাদিকের অধিকার আদায়ের সংগ্রামকে বেগবান করার অঙ্গীকার ব্যক্ত করেন।

২৭ অক্টোবর, বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউন্সে আয়োজিত দায়িত্ব হস্তান্তর ও যৌথ আলোচনাসভা অনুষ্ঠানে এ দায়িত্ব হস্তান্তর করা হয়। বিদায়ী কমিটির সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন নবনির্বাচিত সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, বিদায়ী কমিটির ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, নবনির্বাচিত সহ সভাপতি মধুসূধন মণ্ডল, আফরোজা আক্তার ডিউ ও মোশাররফ হোসেন এবং বিদায়ী কমিটির সহ সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা।

এছাড়াও উপস্থিত ছিলেন নবনির্বাচিত যুগ্ম মহাসচিব শেখ মামুনুর রশীদ ও অমিত রায়, দফতর সম্পাদক সেবীকা রানী, নির্বাহী কমিটির সদস্য উম্মুল ওয়ারা সুইটি, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, শেখ নাজমুল হক সৈকত।

দয়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিফইউজের অঙ্গ ইউনিয়ন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক আমির হোসাইন স্মিথ, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন ও সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা সহ অন্যরা।

সভায় বিদায়ী সভাপতি মোল্লা জালাল নবনির্বাচিত কমিটির সভাপতি ওমর ফারুককে ফুল দিয়ে ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ রেজুলেশন খাতা নবনির্বাচিত মহাসচিব দীপ আজাদের কাছে বুঝিয়ে দিয়ে দায়িত্ব হস্তান্তর করেন।

বিএফইউজের নবনির্বাচিত দফতর সম্পাদক সেবীকা রানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।