বাংলাদেশের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা


বাংলাদেশের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

ছবি : সংগৃহীত

 

পাপুয়া নিউগিনির বিপক্ষে বিশ্বকাপ ম্যাচের আগে বাংলাদেশ ক্রিকেট দলের সংবাদ সম্মেলন বর্জন করেছেন বিশ্বকাপ কাভার করতে আসা সাংবাদিকরা। বার বার সময় পরিবর্তন করায় সাংবাদিকরা সম্মিলিতভাবে সংবাদ সম্মেলন বর্জন করেন।

খোঁজ নিয়ে জানা যায়, আইসিসির ঘোষণা অনুযায়ী বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন ছিল ২০ অক্টোবর, বুধবার বিকেল সাড়ে ৫টায়। সংবাদ সম্মেলনের সময় এক দফা পরিবর্তন করে সন্ধ্যা ৬টা করা হয়। এ সময়ের মধ্যে ক্রিকেটার কেউ না আসায় পরে সন্ধ্যা সোয়া ৭টা বাজবে বলে প্রেসরুমে জানিয়ে দেয়া হয়।

তিন দফা সংবাদ সম্মেলনের সময় পরিবর্তন করে পিছিয়ে দেয়ায় সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিশ্বকাপ কাভার করতে ওমানে থাকা একাধিক বাংলাদেশি ক্রীড়া সাংবাদিক জানিয়েছেন, সংবাদ সম্মেলনে প্রায়ই দেরি করে আসেন বাংলাদেশের খেলোয়াড় ও কোচিং স্টাফরা। এটি দলের জয়, পরাজয় ভেদে সর্বজনীন ঘটনা বলে দাবি তাদের। বুধবার অনুশীলন করেননি টাইগাররা। কিন্তু সেটি সংবাদ মাধ্যমকে জানানো হয়নি। ফলে সাংবাদিকরা মাঠে গিয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করে ফিরে এসেছেন।

সাংবাদিকরা জানান, শুধু অনুশীলন নয়, দুই ঘণ্টা বসিয়ে রেখেও এবং কোনো ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই সংবাদ সম্মেলনে আসেননি বাংলাদেশ ক্রিকেট দলের কোনো খেলোয়াড়। পরবর্তীকালে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স এলেও অপেশাদার আচরণ করেন।

পরে রাত আটটার দিকে সাংবাদিক শূণ্য প্রেস কনফারেন্সে এসে হাজির হন দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। সেখানে আইসিসির মিডিয়াকর্মী কালাম ডেভিস ও অনলাইনে যুক্ত হওয়া কিছু সাংবাদিক বাংলাদেশ দল নিয়ে প্রিন্সকে প্রশ্ন করেন।

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলতে পাপুয়া নিউগিনিকে হারানোর বিকল্প নেই বাংলাদেশের সামনে। ম্যাচ জয়ের সকল পরিকল্পনা করেই মাঠে নামবে বাংলাদেশ বলে জানিয়েছেন টাইগারদের এই প্রোটিয়া ব্যাটিং কোচ।