‘যারা বিদেশে বসে সাইবার ক্রাইম করছে তাদের বিচার হবে’


‘যারা বিদেশে বসে সাইবার ক্রাইম করছে তাদের বিচার হবে’

ছবি : সংগৃহীত

 

বিদেশে বসে যারা সাইবার ক্রাইম করছে তারা যদি আমাদের দেশের সিটিজেন হয়ে থাকে তাহলে আমাদের আইন অনুযায়ী তাদের বিচার অবশ্যই করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

৯ অক্টোবর, শনিবার মৌলভীবাজার জেলা পুলিশ আয়োজিত জুড়ী থানার নবনির্মিত ভবনের ফলক উম্মোচন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘যারা বিদেশে বসে দেশের ভাবমূর্তি নষ্ট করছেন, আমরা বিষয়টি সেই দেশকে জানাচ্ছি। সাইবার অপরাধীদের নিয়ন্ত্রণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে’।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমাদের পরবর্তী জেনারেশন যাদেরকে নিয়ে আমরা গর্ববোধ করি, যাদেরকে নিয়ে আপনারা স্বপ্ন দেখেন, তাদেরকে রক্ষা করার জন্য মাদক থেকে দূরে রাখতে হবে। আপনারা যে যেখানে থাকেন মাদক যে একটা ভয়ঙ্কর নেশা, এটা যে মানুষকে, পরিবারকে, সমাজকে শেষ করে দেয় সেই বিষয়টা তাদের বুঝাবেন।

এসব মাদকের হাত থেকে তরুণ রক্ষা করারও তাগিদ দেন তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ (রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসসের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, জুড়ী উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক ও অন্যরা।