‘ক্লিনফিড পাঠানো ২৪টি বিদেশী চ্যানেল সম্প্রচারে বাধা নেই’


‘ক্লিনফিড পাঠানো ২৪টি বিদেশী চ্যানেল সম্প্রচারে বাধা নেই’

ছবি : সংগৃহীত

 

ক্লিনফিড পাঠানো ২৪টি বিদেশী চ্যানেল সম্প্রচার বন্ধ রেখে কেবল অপারেটররা লাইসেন্সের শর্ত ভঙ্গ করছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। ক্লিনফিড পাঠানো সেসব চ্যানেল সম্প্রচারে কোনো বাধা নেই বলেও জানিয়েছেন তিনি।

৪ অক্টোবর, সোমবার সচিবালয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেলের মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্সের (অ্যাটকো) প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এসব তথ্য জানান তথ্যমন্ত্রী।

তিনি জানান, ‘২৪ টির বেশি চ্যানেল বাংলাদেশে ক্লিনফিড দেয়। এগুলো চালানোর ক্ষেত্রে কোনো বাধা নেই। আকাশ ডিটিএইচ এগুলো চালাচ্ছে। অন্যদেরও এগুলো চালানোর ক্ষেত্রে কোনো বাধা নেই। এ বিষয়ে কোনো পত্রের প্রয়োজন হলে আমরা তা কেবল অপারেটরদের পাঠাবো। যদি এরপরও কেউ এগুলো না চালায় তাহলে লাইসেন্সের শর্তভঙ্গ হবে। সুতরাং শর্তভঙ্গের কাজ কেউ করবেন না।’

সরকারের পক্ষ থেকে কোনো চ্যানেল বন্ধ করা হয়নি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের আকাশ উন্মুক্ত। সরকারের পক্ষ থেকে কোনো চ্যানেল বন্ধ করা হয়নি, আমরা কোনো চ্যানেল বন্ধ করতেও বলিনি। আমরা আইন বাস্তবায়ন করছি। বিদেশি চ্যানেলকে অবশ্যই বিজ্ঞাপনমুক্ত সম্প্রচার করতে হবে। কিন্তু আমাদের দেশে এটি মানা হচ্ছিল না। জনগণের স্বার্থে, মিডিয়া ইন্ডাস্ট্রির স্বার্থে, শিল্পী-কলা কুশলী, সাংবাদিক সবার স্বার্থে এই আইন কার্যকর করেছি। সুতরাং সবার স্বার্থের বিরুদ্ধে গিয়ে কেউ অবস্থান নেবে সেটি কাম্য নয়’।