জামিন পেলেন সুনামগঞ্জের ঝুমন দাশ


জামিন পেলেন সুনামগঞ্জের ঝুমন দাশ

 
ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ঝুমন দাশ আপনকে শর্তসাপেক্ষে এক বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের আদেশে বলা হয়েছে, সংশ্লিষ্ট নিম্ন আদালতের অনুমতি ছাড়া আগামী এক বছরের জন্য নিজ জেলা সুনামগঞ্জের বাইরে যেতে পারবেন না ঝুমন দাশ।
 
২৩ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিচারপতি মুস্তাফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। ঝুমন দাশের মা নিভা রানি দাশ এই মামলায় জামিন চেয়ে আবেদন করেছিলেন।
 
আবেদনকারীর পক্ষে আইনজীবী জেডআই খান পান্না, তাবারক হোসেন, সুব্রত চৌধুরী, নাহিদ সুলতানা জুথি ও আশরাফ আলী আদালতে উপস্থিত ছিলেন। অন্যদিকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান রাষ্ট্রের প্রতিনিধিত্ব করেন।
 
সাবেক হেফাজত নেতা মামুনুল হকের বক্তব্যের প্রতিবাদে ঝুমন দাস গত ১৬ মার্চ সোস্যাল মিডিয়া ফেসবুকে একটি পোস্ট দেন। ঐ ঘটনায় ধর্মীয় উস্কানির অভিযোগে রাতে বিক্ষোভ মিছিল করেন মামুনুল হকের অনুসারীরা। পরে পুলিশ রাতেই ঝুমন দাশকে গ্রেপ্তার করে। এর প্রায় এক সপ্তাহ পর ৫৪ ধারায় গ্রেপ্তার ঝুমন দাশের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। ওই মামালায় ৬ মাসের বেশি কারাগারে থাকেন ঝুমন দাশ।