সাংবাদিকদের ডাকা বিক্ষোভ সমাবেশ স্থগিত


সাংবাদিকদের ডাকা বিক্ষোভ সমাবেশ স্থগিত

ফাইল ছবি (সংগৃহীত)

 

বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে সাংবাদিকদের ডাকা বিক্ষোভ সমাবেশ স্থগিত করা হয়েছে। ২২ সেপ্টেম্বর, বুধবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে সাংবাদিক নেতারা বৈঠক করেন, এরপরই এ সিদ্ধান্ত নেন তারা।

১১ সাংবাদিক নেতার পক্ষ থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মসিউর রহমান খান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিবৃতি আরো বলা হয় বলা হয়, বৈঠকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ইতোমধ্যে তিনি বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে বিভিন্ন পর্যায়ে কথা বলেছেন। সরকারও দ্রুত এ সমস্যার সমাধানে সচেষ্ট। তিনি এ বিষয়ে সহযোগিতার পরিবেশ রক্ষার স্বার্থে কর্মসূচি স্থগিত রাখার জন্য সাংবাদিক নেতাদের অনুরোধ করেন। এরই পরিপ্রেক্ষিতে সাংবাদিক নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফিরে আসা পর্যন্ত সমাবেশ কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

সচিবালয়ে অনুষ্ঠিত এ সভায় বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান উপস্থিত ছিলেন বলে বিবৃতিতে জানানো হয়।

সম্প্রতি ৪টি সংগঠনের ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করে ব্যাংকগুলোকে এ বিষয়ে চিঠি দেয় বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-বিএফআইইউ। এরপরই ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে সাংবাদিকরা সমাবেশ করেন। সমাবেশ থেকে ২৩ সেপ্টেম্বর সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়।

পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ‘সাংবাদিক নেতাদের বিরুদ্ধে ঢালাওভাবে ব্যাংক হিসাব তলবের বিষয়টি সাংবাদিক মহলে যে ক্ষোভের সৃষ্টি করেছে, তা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রী কথা বলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে বিষয়টি দেখবেন’।