জামিন পেলেন সময় টিভির রিপোর্টার


জামিন পেলেন সময় টিভির রিপোর্টার

ছবি : সংগৃহীত

 

সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার তানভীর হাসান ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছেন ।

১৯ সেপ্টেম্বর, রবিবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। পরে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেন তার জামিন মঞ্জুর করেন ।

২০১৮ সালে সাংবাদিক তানভীর হাসান মামলার বাদী মিনহাজ আল দীনের বিরুদ্ধে ফেসবুকে একটি পোস্ট দেন। ২০২০ সালে ওই ফেসবুক পোস্টের পরিপ্রেক্ষিতে মামলাটি দায়ের করা হয়। মামলাটির প্রাথমিক তদন্তে প্রথম আসামি করা হয়েছে মডেল ও অভিনেতা নীরব ইসলামকে ও দ্বিতীয় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয় তানভীর হাসানকে।

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে তানভীর হাসানের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে উল্লেখ করে তানভীর হাসানের বাবা মো. আব্দুর রশীদ বলেন, ‘সে যখন ফেসবুকে স্ট্যাটাস দেয় তার প্রায় ৭ মাস পর এই আইন পাস হয়েছে। তাছাড়া যিনি মামলা করেছেন তিনি নাটক বানানোর নামে আমার ছেলের কাছ থেকে ২০১৬ সালে ১ লাখ ৬০ হাজার টাকা নিয়েছিলেন। তিনি নাটকতো বানানইনি, উল্টো ২০২০ সালে জার্মানি যাবার আগে এভাবে মামলা করে গেছেন। তার কাছে আমরা টাকা পাই। ওই টাকার স্ট্যাম্প এখনো আমাদের কাছে আছে। তিনি দেশে থেকে মামলা না লড়ে মামলা দিয়ে বিদেশ চলে গেছেন, এতেই বোঝা যায় এটি একটি সাজানো ও শত্রুতামূলক মামলা’।

বর্তমানে তানভীর হাসান সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি চ্যানেল নাইন ও দেশ টেলিভিশনে কাজ করেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বেশ কিছু টিভি নাটকে অভিনয় ও বিজ্ঞাপনের জিংগেলে কণ্ঠ দিয়েছেন।