জাতীয় প্রেস ক্লাব নির্বাচন: ভোটগ্রহণ শেষ, চলছে গণনা


জাতীয় প্রেস ক্লাব নির্বাচন: ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের ভোটগ্রহণ শেষ। এখন গণনা চলছে। এখন পর্যন্ত জানা তথ্য মতে, ১১৫০টি ভোটের বিপরীতে ভোট পরেছে ১০০০টি। 

এবারের নির্বাচনে ১৭টি পদের বিপরীতে ৪৬ জন প্রার্থী লড়ছেন। ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বিএফইউজের সাবেক মহাসচিব ওমর ফারুক এবং ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খানের নেতৃত্বাধীন দুটি প্যানেলে নির্বাচনে অংশ নেয়। এ দুটি প্যানেলের ৩৪ প্রার্থী ছাড়াও ১২ জন স্বতন্ত্রভাবে বিভিন্ন পদে ভোটে দাঁড়িয়েছেন।

সভাপতি পদে ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক পদে ওমর ফারুক প্যানেলের অন্য পদের প্রার্থীরা হলেন- সিনিয়র সহসভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া, সহসভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক পদে মাঈনুল আলম ও মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী, সদস্য পদে লড়বেন আইয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, বিশ্বজিৎ দত্ত, ভানুরঞ্জন চক্রবর্তী, মহিউদ্দিন সরকার, রহমান মুস্তাফিজ, রফিক আহমেদ মুফদি (মুফদি), রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা এবং সলিমউল্লাহ সেলিম।

কামাল উদ্দিন সবুজ ও ইলিয়াস খান পরিষদে সিনিয়র সহ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন হাসান হাফিজ, সহ সভাপতি পদে খন্দকার হাসনাত করীম, যুগ্ম সম্পাদক পদে নাজমুল আহসান ও সৈয়দ আলী আসফার এবং কোষাধ্যক্ষ পদে সালাউদ্দিন আহমেদ বাবলু, সদস্য পদে মোস্তফা কামাল মজুমদার, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রানা, শামসুল হক দুররানী, কামরুল হাসান দর্পণ, নূরুননবী রবি, জিয়াউদ্দিন সাইমুম, শাহনাজ বেগম পলি এবং মো. গোলাম কিবরিয়া অংশ নেন।

স্বতন্ত্র হিসেবে সিনিয়র সহ সভাপতি পদে রাশেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে বখতিয়ার রানা নির্বাচন করছেন। এ ছাড়া সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবু দারদা যোবায়ের বিন হাবীব, কেএম শহীদুল হক, গাউসুল আজম বিপু, নির্মল চক্রবর্তী, মো. ফেরদাউস মোবারক, শামসুদ্দিন আহমেদ চারু, শামীমা আক্তার দোলা ও সেবিকা রানী।

এই নির্বাচনে ১০টি সদস্য পদে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এঁরা হলেন আইয়ুব ভূঁইয়া, কাজী রওনাক হোসেন, কামরুল হাসান দর্পন, কে এম শহীদুল হক, জাহিদুজ্জামান ফারুক, জিয়াউদ্দিন সাইমুম, বখতিয়ার রানা, বিশ্বজিৎ দত্ত, ভানুরঞ্জন চক্রবর্তী, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, মহিউদ্দিন সরকার, মোস্তফা কামাল মজুমদার, মো. গোলাম কিবরিয়া, মো. ফেরদাউস মোবারক, রহমান মুস্তাফিজ, রফিক আহমেদ মুফদি (মুফদি আহমেদ), রেজানুর রহমান, শামসুদ্দিন আহমেদ চারু, শাহনাজ বেগম পলি, শাহানাজ সিদ্দিকী সোমা, শামসুল হক দুররানী, সলিমউল্লাহ সেলিম, সেবীকা রানী ও সৈয়দ আবদাল আহমদ।

সিনিয়র সাংবাদিক মো. মোস্তফা-ই-জামিলের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি এ নির্বাচন পরিচালনা করছেন। কমিটির অন্য সদস্যরা হলেন জাফর ইকবাল, মোস্তাফিজুর রহমান, এস এম শওকাত হোসেন, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী ও মো. মনিরুজ্জামান।

ভোট গণনা শেষে রাতেই চূড়ান্ত ফলাফল জানা যাবে।