'সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব নিয়ে উদ্বেগের কারণ নেই'


'সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব নিয়ে উদ্বেগের কারণ নেই'

ছবি : সংগৃহীত

 

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব নিয়ে উদ্বেগের কারণ নেই বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া, ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব কেনো তলব করা হয়েছে সে বিষয়েও জানতে চেয়েছেন মন্ত্রী।

১৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্য জানতে চাইলে এসব মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।

এছাড়াও তিনি বলেন, ‘সাংবাদিক নেতাদের যে ব্যাংক হিসাব তলব করা হয়েছে সেটি আপনাদের মতো আমিও পত্রিকার পাতায় দেখেছি। আমিও এ বিষয়ে খোঁজ-খবর নেয়ার চেষ্টা করেছি। এটি কেন হলো সেটি আমারও প্রশ্ন’। সরকার চাইলে যে কারও ব্যাংক হিসাব তলব করতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগের কোন কারণ নেই উল্লেখ তথ্যমন্ত্রী বলেন, ‘যে সকল সাংবাদিকের ব্যাংক হিসাব তলব করা হয়েছে তাদেরকে আমি ব্যক্তিগতভাবে জানি এবং চিনি। তাদের আর্থিক অবস্থা সম্পর্কেও আমার জানা আছে। তাদের উদ্বেগের কোনও কারণ আছে বলে আমি মনে করি না। যাদের ব্যাংক হিসাব চাওয়া হয়েছে তারা হয়তো পরবর্তী সময়ে বুঝতে পারবেন কেনো তাদের ব্যাংক হিসাব তলব করা হয়েছে’।

অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্যরা ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন দেশের মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্য করা হয়েছে। ডিজিটাল মাধ্যমে কেউ যদি হয়রানি এবং অপদস্থ হয়ে থাকে তাহলে সে ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে আইনি সহায়তা পাবে’।

ডিইউজের বার্ষিক সাধারণ সভায় অন্যদের মধ্যে সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান ও অন্যরা বক্তব্য দেন।