জামিনে বের হয়ে ফের সাংবাদিককে হত্যার চেষ্টা


জামিনে বের হয়ে ফের সাংবাদিককে হত্যার চেষ্টা

ছবি : সংগৃহীত

 

জামিনে বের হয়েই সাংবাদিককে পুনরায় হত্যার চেষ্টা চালিয়ে আহত করেছে আদনান ও তার বাহিনী। ১২ সেপ্টেম্বর, রবিবার কুমিল্লার শাসনগাছায় এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী সাংবাদিক ইকবাল হোসেন জাতীয় দৈনিক যুগান্তরের বুড়িচং প্রতিনিধি।

এর আগে  ১৭ আগস্ট  রাতে  মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের নিয়ে সংবাদ প্রকাশ করার জেরে সন্ত্রাসী আদনান হায়দারের নেতৃত্বে আরও ৯ সন্ত্রাসী দেশীয় অস্ত্রসহ সাংবাদিক ইকবালের ওপর হামলা চালিয়ে তার দুই পা থেঁতলে দেয়।

১৯ আগস্ট আহত সাংবাদিক বাদী হয়ে বুড়িচং থানায় হায়দার বাহিনী প্রধানসহ ১০ জনকে আসামি করে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। পরে ২১ আগস্ট হায়দার বাহিনী প্রধান সন্ত্রাসী আদনান হায়দাসহ ৩ আসামিকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করে পুলিশ।

জামিনে মুক্তি পেয়েই রবিবার ৫টি মোটরসাইকেলে হায়দার বাহিনীর সন্ত্রাসীরা বাদুরতলা এলাকা থেকে সাংবাদিক সুমনকে অনুসরণ করে শাসনগাছা ত্রিশা কাউন্টার সামনে গতিরোধ করে। তাকে টেনেহিঁচড়ে মোটরসাইকেল থেকে নামিয়ে কিল-ঘুষি মারে। ধারালো ছুরি দিয়ে সুমনের হাত-পায়ের রগ কাটার চেষ্টা করে। এসময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে সুমন পাশের একটি বাড়িতে আশ্রয় নেন এবং কোতোয়ালি থানার ওসির কাছে জীবন বাঁচানোর আকুতি জানান।

খবর পেয়ে এসআই আরমানের নেতৃত্বে একদল পুলিশ সুমনকে উদ্ধার করে তার বাড়ি পৌঁছে দেয়।

মামলা তুলে না নিলে সুমনকে সপরিবারে বাসায় গিয়ে গুলি করে হত্যার হুমকিও দিয়েছে সন্ত্রাসী আদনান বাহিনী।  এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, সুমন আগে থেকে জিডি করে রেখেছিলেন। তদন্ত করে হায়দার বাহিনীর প্রধান আদনান হায়দারসহ তার দলকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।