'মুক্তিযুদ্ধকে প্রাধান্য দেবে স্পাইস টিভি, গুরুত্ব পাবে বাণিজ্যও'


'মুক্তিযুদ্ধকে প্রাধান্য দেবে স্পাইস টিভি, গুরুত্ব পাবে বাণিজ্যও'

ছবি : সংগৃহীত

 

স্পাইস টেলিভিশনে মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠানকে প্রাধান্য দেয়া হবে বলে জানিয়েছেন, টেলিভিশনটির সম্পাদকীয় প্রধান তুষার আবদুল্লাহ। এছাড়া, অন্যান্য সংবাদের পাশাপাশি বাণিজ্য সংবাদকে বেশি গুরুত্ব দেয়া হবে বলে জানান তিনি।

এ বিষয়ে তুষার আবদুল্লাহর সাথে কথা বলেছে বিজেসি নিউজ। তিনি বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক অনেক গল্প রয়েছে যা অনেক সময়ই প্রচার পায় না। তাই মুক্তিযুদ্ধের সেই সকল গল্প নিয়ে অনুষ্ঠান, সংবাদ প্রচার করা হবে’।

আগস্ট মাসের ২০ তারিখে স্পাইস টেলিভিশনে নিয়োগের জন্য জীবন বৃত্তান্ত পাঠানোর সময় শেষ হয়েছে। এ নিয়ে প্রশ্ন করা হলে তুষার আবদুল্লাহ জানান, একটু দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমেই নিয়োগের কাজ শেষ করবে স্পাইস টেলিভিশন। এখন যাচাই বাছাইয়ের কাজ চলছে বলেও জানান তিনি।

 

ছবি : সংগৃহীত

৩০ জুলাই, শুক্রবার রাত ১টা ২০ মিনিটে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচারে আসে ‘স্পাইস টেলিভিশন। আগামী ১৬ ডিসেম্বর থেকে পূর্ণাঙ্গ সম্প্রচারে আসার পরিকল্পনা করছে স্পাইস টেলিভিশন লিমিটেড।

 

ছবি : সংগৃহীত

৬ সেপ্টেম্বর, সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বেসরকারি এই টেলিভিশন চ্যানেল। ওই বিজ্ঞপ্তিতে নানা অনুষ্ঠানের পাশাপাশি ‘বিজয় ৫০, উদযাপনে বাংলাদেশ’ শিরোনামে বছরব্যাপি তথ্যচিত্র প্রচার করা হবে বলেও জানানো হয়। অনুষ্ঠানটি ২০২২ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত নিয়মিত প্রচার হবে।