প্রেস কাউন্সিল পদক পেলেন ৪ সাংবাদিক


প্রেস কাউন্সিল পদক পেলেন ৪ সাংবাদিক

ছবি : সংগৃহীত

 

সাংবাদিকতায় চার ক্যাটাগরিতে প্রেস কাউন্সিল পদক দেয়া হয়েছে। এছাড়া, একটি আজীবন সম্মাননা ও প্রতিষ্ঠান ক্যাটাগরিতে দুটি পদক দেয়া হয়েছে।

৪ সেপ্টেম্বর, শনিবার দুপুরে রাজধানীর তথ্য ভবনে এক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে পদকপ্রাপ্তদের হাতে পদক ও সম্মাননা তুলে দেন।

আজীবন সম্মাননা পদক লাভ করেছেন মরহুম সাংবাদিক হাসান শাহরিয়ার। প্রাতিষ্ঠানিক সম্মাননা পান দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক এবং গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকুল্লাহ খান মাসুদ । আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা লাভ করে চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ।

চার সাংবাদিক চারটি ক্যাটাগরিতে পেয়েছেন প্রেস কাউন্সিল পদক। সাংবাদিকতায় চারটি পদকের মধ্যে - গ্রামীণ সাংবাদিকতায় পদক পেয়েছেন নিজামুল হক বিপুল, নারী সাংবাদিকতায় অবজারভারের বনানী মল্লিক, উন্নয়ন সাংবাদিকতায় নিউজ টু ডের মাজহারুল ইসলাম এবং ফটো সাংবাদিকতায় বাংলা ট্রিবিউনের সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল ইসলাম, বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্যানেল চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মুহাম্মদ নুরুল হুদা, ইশতিয়াক রেজা, নঈম নিজাম, জুরিবোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ইকবাল সোবহান চৌধুরী সহ অন্যরা উপস্থিত ছিলেন।