বিজেসি স্বাস্থ্য বীমার চেক পেলেন সম্প্রচার সাংবাদিকরা


বিজেসি স্বাস্থ্য বীমার চেক পেলেন সম্প্রচার সাংবাদিকরা

বিজেসি ইনস্যুরেন্স আওতায় ১৭ জন সম্প্রচার সাংবাদিকের হাতে তিন লাখ ৫১ হাজার ২৬০ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। ২৪, ডিসেম্বর, বৃহস্পতিবার বিকালে রাজধানীর বাংলা মোটরে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি কার্যালয়ে এই চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নীতিমালা অনুযায়ী হাসপাতালে ভর্তি হলে বিজেসি সদস্যরা প্রত্যেক ৪ মাস অন্তর ৫০,০০০/- টাকা করে বছরে ৩ বার বীমা সুবিধা পেয়ে থাকেন। এর মধ্যে হাসপাতাল রুম/ বেড ভাড়া প্রতিরাত ১,৫০০টাকা করে সর্বোচ্চ ২০,০০০ টাকা। আইসিইউ/সিসিইউ (১৪ দিন পর্যন্ত) তে ভর্তির জন্য সর্বোচ্চ ২০,০০০ টাকা। হাসপাতালে ভর্তি অবস্থায় অন্যান্য চিকিৎসা খরচ যেমন: সার্জিক্যাল চার্জ, পরামর্শ ফি, ওষুধ, পরীক্ষা-নিরীক্ষা (রুম ও আইসিইউ/সিসিইউ খরচ বাদে) সর্বোচ্চ ৩০,০০০ টাকা। হাসপাতালে ভর্তি হওয়ার ৫ দিন আগে ও পরে চিকিৎসা খরচ যেমন- ওষুধ, পরীক্ষা-নিরীক্ষা এর অন্তর্ভক্ত থাকে। দেশে ও দেশের বাইরে যে কোন হাসপাতালে এই হসপিটালাইজেশন বীমা সুবিধা কার্যকর থাকবে।

বিজেসি স্বাস্থ্য বীমার আওতায় নভেম্বর পর্যন্ত আবেদন করেন মোট ০৬জন সন্মানিত সদস্য। যাদের মধ্যে ০২ জন সদস্যের আবেদন যথাযথ শর্তপূরণ না করায় বাতিল করে কমিটি। ০১ জন সদস্যের আবেদন অসম্পূর্ন থাকায় তা পুনরায় বিবেচনার জন্য অপেক্ষমান রাখা হয়। ৩জন সদস্যকে মোট ৯১, ২৬০ টাকা প্রদান করা হয় । এছাড়াও বিজেসির নতুন ঘোষিত সন্তান জন্মদান প্রণোদনা পলিসির আওতায় আবেদন করেছেন এমন ১৪ জন সদস্যকে মোট, দুই লাখ ৬০ হাজার টাকা দেয়া হয়। সে হিসেবে চলতি মেয়াদে বিজেসি ইনস্যুরেন্সের আওতায় ১৭ জন সম্প্রচার সাংবাদিকের হাতে মোট তিন লাখ ৫১ হাজার ২৬০ টাকার চেক তুলে দেয় হয়।

অনুষ্ঠানে চেক হস্তান্তর করেন বিজেসি চেয়ারম্যান রেজোয়ানুল হক। এসময় বিজেসি সদস্য সচিব জনাব শাকিল আহমেদ, বিজেসি কল্যাণ ও ঝুঁকি কমিটির আহ্বায়ক জনাব মামুনুর রহমান খান, বিজেসি’র সন্মানিত ট্রাস্টিবৃন্দ, নির্বাহীবৃন্দ এবং সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে সদস্য সচিব জানান, সক্ষমতার পুরোটা দিয়েই গণমাধ্যমকর্মীদের পাশে থাকবে বিজেসি। ভবিষ্যতে আর্থিক সংস্থান সংগতিপূর্ন হলে গণমাধ্যমকর্মীদের কল্যাণ ও ঝুঁকি নিরসনে স্থায়ী ব্যবস্থাপনা গড়ে তোলার পরিকল্পনাও রয়েছে সংগঠনের। এসময়, বিজেসি চেয়ারম্যান রেজোয়ানুল হক জানান, গণমাধ্যমকর্মীদের পাশে সে অর্থে কেউ নেই। অসুস্থতা বা অন্য কোন সমস্যায় পাশে দাঁড়ায় না কেউ। সেদিক থেকে বিজেসি নিজেদের সক্ষমতা দিয়ে চেষ্টা করে যাচ্ছে কিছু করার। ভবিষ্যতে এই চেষ্টা আরও প্রসারিত হবে বলে জানান বিজেসি চেয়ারম্যান।