দুই দিনের মধ্যে পরীমণির জামিন শুনানি চেয়ে হাইকোর্টে রুল


দুই দিনের মধ্যে পরীমণির জামিন শুনানি চেয়ে হাইকোর্টে রুল

ছবি : সংগৃহীত

 

বনানী থানায় দায়ের করা মাদক মামলায় চিত্রনায়িকা পরীমণির জামিন আবেদন অবিলম্বে শুনানি করতে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

২৬ আগস্ট, বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে।

এছাড়াও রুলে পরীমণির জামিন আবেদন শুনানির জন্যে ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে নিম্ন আদালতের আদেশ কেনো বাতিল করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে। আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে পরীমণির পক্ষে অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট মুজিবুর রহমান শুনানি করেন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু এহিয়া দুলাল ও সহকারি অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

এর আগে মাদক মামলার জামিন আবেদনের শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর ধার্য করে নিম্ন আদালত। তবে পরীমণি এ আদেশ চ্যালেঞ্জ করে বুধবার হাইকোর্টে আবেদন করেন। আবেদনে জামিনও চান পরীমণি। আইনজীবী অ্যাডভোকেট মুজিবুর রহমান পরীমণির পক্ষে আবেদনটি দায়ের করেছেন।

১০ আগস্ট পরীমণি ও আশরাফুল ইসলাম দীপুর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস। এছাড়াও ৫ আগস্ট পরীমণি ও দীপুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ।

৪ আগস্ট, বুধবার বনানীতে চিত্রনায়িকা পরীমণির বাসায় প্রায় তিন ঘন্টা অভিযান চালিয়ে তাকে আটক করে র‍্যাব। পরদিন বৃহস্পতিবার তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।