সাংবাদিক হত্যাচেষ্টা, তিন আসামি কারাগারে


সাংবাদিক হত্যাচেষ্টা, তিন আসামি কারাগারে

 

চুয়াডাঙ্গায় সাংবাদিক হত্যাচেষ্টা মামলায় শুনানি শেষে জামিন ও রিমান্ড নামঞ্জুর করে তিন আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত। ২২ আগস্ট, রবিবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মানিক দাস শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিদের উপস্থিতিতে রিমান্ড ও জামিন শুনানি হয়। শুনানি শেষে আদালত আসামিদের জামিন ও রিমান্ড নামঞ্জুর করে। এসময় রাষ্ট্রপক্ষের হয়ে শুনানিতে অংশ নেন আদালত পরিদর্শক মো. জাহাঙ্গীর হোসেন, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) মো. হাদিউজ্জামান। বাদীর আইনজীবী মারুফ সরোয়ার বাবু এবং আসামিপক্ষে জ্যেষ্ঠ আইনজীবী সেলিম উদ্দিন খান, মাহবুবুল ইসলাম ও তসলিম উদ্দিন।

স্থানীয় পত্রিকা দৈনিক সময়ের সমীকরণ ও আমাদের নতুন সময় পত্রিকার চুয়াডাঙ্গা প্রতিনিধি সোহেল রানা ডালিমকে গত ১৬ আগস্ট সোমবার রাতে চুয়াডাঙ্গার পোস্ট অফিস পাড়ায় মোটরসাইকেলে ধাক্কা লাগাকে কেন্দ্র করে কাটাকাটির একপর্যায়ে ক্ষুর দিয়ে পিঠে আঘাত করা হয়। পরে চিকিৎসার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে জরুরি বিভাগে নেওয়া হলে সেখানে আবারো তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়। এ ঘটনায় সোহেল রানার ভাই বাদী হয়ে ১৭ আগস্ট চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা করেন।

ওই মামলায় জেলা ছাত্রলীগের সাবেক স্কুলবিষয়ক সম্পাদকের ছেলে রাজু আহম্মেদ এবং ছাত্রলীগ কর্মী আবদুস সাত্তারের ছেলে জান্নাত হোসেন, নজরুল ইসলামের ছেলে আল মোমিনসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়। পুলিশ ঘটনার রাতেই রাজু আহম্মেদকে এবং পরদিন বাকি দুজনকে গ্রেপ্তার করে।

সোহেল রানা বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।