যুগান্তরের সাংবাদিকের ওপর হামলা, গ্রেপ্তার ৪


যুগান্তরের সাংবাদিকের ওপর হামলা, গ্রেপ্তার ৪

ছবি : সংগৃহীত

 

কুমিল্লার বুড়িচংয়ে যুগান্তরের সাংবাদিক ইকবাল হোসেন সুমনের ওপর হামলা ঘটনায় দায়ের করা মামলায় উপজেলা চেয়ারম্যানের ছেলেসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

২০ আগস্ট, শুক্রবার রাতে বুড়িচং থানা পুলিশ কক্সবাজারের একটি আবাসিক হোটেল থেকে তাদেরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন, বুড়িচং উপজেলা চেয়ারম্যান পুত্র আদনান হায়দার মহিউদ্দিন, জজু মিয়া ও ফরহাদ আহমেদ মৃধা। গ্রেপ্তারের পর শনিবার ভোরে তাদের কুমিল্লায় নিয়ে আসা হয়। দুপুরে আদালতের মাধ্যমে কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ, মামলার অভিযোগ ও আহত সাংবাদিক সূত্রে জানা গেছে, ৩ আগস্ট বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুরে একটি ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদার দাবিতে সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরসহ নগদ টাকা ছিনিয়ে নেয় আদনান হায়দার ও তার সহযোগীরা। একটি দৈনিকে এ বিষয়ে খবর প্রকাশিত হয়। এর জেরে ১৭ আগস্ট মঙ্গলবার রাতে বুড়িচংয়ের চানসার এলাকা থেকে মোটরসাইকেলে নিজ বাসায় ফেরার সময় কুমিল্লা-সিলেট মহাসড়কের ময়নামতি তুতবাগান এলাকায় পৌঁছালে ৪টি মোটরসাইকেলে করে এসে  সুমনের গতিরোধ করে সন্ত্রাসীরা। সুমনকে মোটরসাইকেল থেকে নামিয়ে স্থানীয় আদনানের নেতৃত্বে মনির হোসেন, মফিজুল ইসলাম, জজু মিয়া, সবুজ ও মহিউদ্দিনসহ তার ৭-৮ জন সহযোগী কিল ঘুষি ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এক পর্যায়ে ঐ সাংবাদিক মাটিতে লুটিয়ে পড়লে তার দুই পা পিটিয়ে থেঁতলে দেয়া হয়। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ময়নামতি ক্যান্টমেন্ট এলাকায় নিয়ে আসেন।

এ বিষয়ে বুড়িচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আখলাক হায়দার জানান, তার ছেলের সঙ্গে ওই সাংবাদিকের কথা কাটাকাটি হয়েছে মাত্র। এটা ষড়যন্ত্রমূলক মামলা।

বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন জানান, চার আসামিকে কক্সবাজারের হোটেল থেকে গ্রেপ্তারের পর শনিবার ভোরে কুমিল্লায় আনা  হয়। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আদনানের বিরুদ্ধে এর আগে বিশেষ ক্ষমতা আইনের মামলা রয়েছে বলেও ওসি জানিয়েছেন।