সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন, সমাবেশ


সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন, সমাবেশ

ছবি : সংগৃহীত

 

সাংবাদিক সোহেল রানা ডালিমের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন ও প্রতিবাদ সমাবেশ করেছেন গণমাধ্যমকর্মীরা। ১৭ আগস্ট, মঙ্গলবার চুয়াডাঙ্গার জীবননগর বাসস্ট্যান্ড মোড়ে জীবননগর প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এর আগে গত সোমবার রাতে চুয়াডাঙ্গার পোস্ট অফিস পাড়ায় মোটরসাইকেলে ধাক্কা লাগা নিয়ে স্থানীয় দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার স্টাফ রিপোর্টার ডালিমের সাথে কয়েকজনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ডালিমকে ক্ষুর দিয়ে পিঠে আঘাত করে আহত করা হয়। পরে চিকিৎসার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে জরুরি বিভাগে নেওয়া হলে সেখানে আবারো তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়।

হামলার পরিপ্রেক্ষিতে আয়োজিত মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। জীবননগর প্রেসক্লাবের সভাপতি মুন্সী মাহবুবুর রহমান বাবুর সভাপতিত্বে এ প্রতিবাদ সমাবেশে সাংবাদিক জিএ জাহিদুল ইসলাম বাবু, কাজী সামসুর রহমান চঞ্চল, সামসুল আলম, সালাউদ্দীন কাজল, জামাল হোসেন, আকিমুল ইসলাম, শেখ শহিদ, মিথুন মাহমুদ, নুর আলম ও অন্যরা বক্তব্য রাখেন।

আহত সাংবাদিক সোহেল রানা ডালিম বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক রাজুসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।