তথ্য সংগ্রহের সময় গণমাধ্যমকর্মীদের হত্যা চেষ্টার অভিযোগ


তথ্য সংগ্রহের সময় গণমাধ্যমকর্মীদের হত্যা চেষ্টার অভিযোগ

ছবি : সংগৃহীত

 

নারায়ণগঞ্জে কয়েকজন সাংবাদিককে বালুর জাহাজে চাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এক সাংবাদিক আহত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, সোনাগাঁওয়ের সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্না ও তার বড় ভাই এসএম জাহাঙ্গীর হোসেন জোরপূর্বক জমি দখল করে বালু দিয়ে ভরাট করছেন বলে মতিন নামে এক স্থানীয় ব্যক্তি অভিযোগ তোলেন।

ভূমি দখল, নারী কেলেংকারীসহ আরও বেশ কিছু অভিযোগে অভিযুক্ত মতিন সাংবাদিকদের সরেজমিনে পরিদর্শনের কথা বলে খেয়া নৌকায় উঠায়। সেখানে পরিকল্পিতভাবে বালুর জাহাজে চাপা দিয়ে সাংবাদিকদের হত্যা করার চেষ্টা করে। এ সময় দেশের ডাক পত্রিকার সিনিয়র রিপোর্টার ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) এর সহ- প্রচার সম্পাদক মোসলেহ উদ্দিন পানিতে পড়ে গিয়ে আহত হন। এসময় তার সাথে থাকা একটি মোবাইল ফোন ও পেনড্রাইভসহ কিছু গুরুত্বপূর্ণ জিনিস পানিতে পড়ে নষ্ট হয়। ঘটনাস্থলে থাকা অন্যান্য সাংবাদিকরা তখন তাকে উদ্ধার করে।

ঘটনায় আহত সাংবাদিক মোসলেহ উদ্দিন বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

অভিযুক্ত মতিন

 

এ বিষয়ে পরিবশন রক্ষা ও উন্নয়ন সোসাইটি চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ বলেন, সরকারি সম্পত্তি রক্ষার্থে সরকারের একর দায়িত্ব নয়, নদী রক্ষার্থে আমাদের সকল কে এগিয়ে আসতে হবে, উন্নয়নের নামে যেন নদী দখল ও দূষণ না করা হয়।

সাংবাদিককে বালুর জাহাজে চাপা দিয়ে হত্যার চেষ্টা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন । এসময় সাংবাদিকরা বালুর জাহাজসহ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।