ফারাজ আহমেদকে নিয়ে সিনেমা নির্মাণ বন্ধে আইনী নোটিশ


ফারাজ আহমেদকে নিয়ে সিনেমা নির্মাণ বন্ধে আইনী নোটিশ

বলিউডে হলি আর্টিজান হামলায় নিহত ২০ বছর বয়সী বাংলাদেশি তরুণ ফারাজ আহমেদকে নিয়ে সিনেমা নির্মাণ বন্ধে আইনী নোটিশ পাঠিয়েছে ল ফার্ম 'লিগ্যাল কাউন্সিল'। বাংলাদেশের 'অবিন্তা কবির ফাউন্ডেশন' এর পক্ষে এই নোটিশ পাঠানো হয়েছে।

ফারাজের নামেই হওয়ার কথা সিনেমাটি। কারিনা কাপুরের চাচাতো ভাই জাহান কাপুর ফারাজের চরিত্রে অভিনয় করবেন ৷ এ সিনেমা দিয়েই তার অভিষেক হবার কথা বলিউডে।

৯ আগস্ট সোমবার ল ‘লিগ্যাল কাউন্সেল’ এর পক্ষ থেকে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ, পরিচালক হানসাল মেহেতা এবং অনুভব সিনহাকে নোটিশটি পাঠানো হয়েছে।

আইনজীবী মিতি সানজানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আইনি নোটিশ প্রেরণের বিষয়টি জানানো হয়।

সিনেমা নির্মাণের আগে ভুক্তভোগী পরিবারের কাছ থেকেও কোনো ধরণের অনুমতি নেয়া হয়নি উল্লেখ করে, প্রেস বিজ্ঞপ্তিটিতে বলা হয়, হলি আর্টিজানের হামলায় মিসেস রুবা আহমেদ তার একমাত্র সন্তান অবিন্তা কবিরকে হারিয়েছেন। ঐ ঘটনা সকলের কাছে নির্মম হত্যাকাণ্ড হলেও রুবা আহমেদের কাছে এটি একটি নির্মম সত্য। তিনি চান না এই ঘটনা থেকে কোনো কন্টেন্ট নির্মাণ হোক। কারণ, এটি তাকে তার মেয়ের কষ্টদায়ক স্মৃতিকে বারবার মনে করিয়ে দিবে। এছাড়াও এটি বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বলিউড থেকে এখনও এই নোটিশের প্রেক্ষিতে কোনো জবাব আসেনি।