করোনার কাছে হার মানলেন যমুনা টিভির সাংবাদিক


করোনার কাছে হার মানলেন যমুনা টিভির সাংবাদিক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যমুনা টেলিভিশনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম ডালিম। ১২ আগস্ট, বৃহস্পতিবার শারীরিক অবস্থা খারাপ হলে উন্নত চিকিতসার জন্য ঢাকা নিয়ে আসার পথে মারা যান তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, ২৩ জুলাই করোনা পজিটিভ রিপোর্ট আসে ডালিমের। ২৭ জুলাই তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালেরর এইচডিওতে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার ভোরে তাকে ঢাকার আসগর আলী হসপিটালে নেওয়ার উদ্দেশ্যে রওনা হয় পরিবার।

হাসপাতালে পৌঁছানোর আগেই অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিলে দুপুরে তিনি মারা যান। বিকেল সাড়ে ৪টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত মরদেহ নিয়ে চুয়াডাঙ্গার উদ্দেশে রওনা দিয়েছেন পরিবারের সদস্যরা।

আক্রান্ত হবার আগে ১৯ জুন করোনার টিকার প্রথম ডোজ গ্রহণ করেন তিনি। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। মৃত্যুকালে স্ত্রী, ছেলেসহ অসংখ্য স্বজন, শুভাকাঙ্ক্ষী ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

ছোটবেলা থেকেই বিভিন্ন সংবাদপত্রের কাজে সংশ্লিষ্ট ছিলেন সাংবাদিক আরিফুল ইসলাম ডালিম। ১৯৯৯ সালে যশোরের গ্রামের কাগজের পত্রিকার মাধ্যমে মূলধারার গণমাধ্যমে প্রবেশ করেন। এর পর আরটিভি, একুশে টেলিভিশন, ইটিভি, এসএ টেলিভিশন, আমার দেশ পত্রিকায় কাজ করেছেন।

মৃত্যুর আগে তিনি যমুনা টেলিভিশন, দেশ রুপান্তর ও ইউএনবির চুয়াডাঙ্গা প্রতিনিধি এবং স্থানীয় দৈনিক আকাশ খবরের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ ছাড়া সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা শাখার সহসাধারণ সম্পাদক ও জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি।