বাংলাদেশী তিন সাংবাদিককে নিউইয়র্কে সম্মাননা


বাংলাদেশী তিন সাংবাদিককে নিউইয়র্কে সম্মাননা

 

সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশের তিন সাংবাদিককে সম্মাননা দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি বেসরকারি টিভি চ্যানেল ‘৭৮৬’। যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় চ্যানেলটির কার্যালয়ে তাদের এ সম্মাননা দেয়া হয়।

টেলিভিশন ক্যাটাগরিতে সিটিজেন টেলিভিশনের হেড অব নিউজ ও প্রজেক্ট ডিরেক্টর এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) প্রেসিডেন্ট মো. হাসান ইমাম ইবনে হাবীব, সংবাদপত্রে দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের সাধারণ সম্পাদক মো.মনির হোসেন এবং অনলাইন ক্যাটাগরিতে অর্থনীতিভিত্তিক নিউজ পোর্টাল অর্থসংবাদের সিনিয়র রিপোর্টার এস এম জাকির হোসাইন এ সম্মাননা পেয়েছেন।

বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে দেশের অর্থনীতি নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত রোড শো'র সংবাদ কভার করতে আসায় তারা এ সম্মাননা পান।

সম্মাননা দেওয়া চ্যানেলটির নির্বাহী পরিচালক জানান, সুনির্দিষ্ট কারণে কিছু সাংবাদিককে সংবর্ধনা দেওয়া হয়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অর্থনীতির সম্পর্ক উন্নয়নে বিশেষ ভুমিকা রাখা, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের শেয়ারবাজারকে তুলে ধরা এবং কোভিড-১৯ বিষয়ে বাংলাদেশী প্রবাসী নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে অবদান রাখা।

এর আগে যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ চারটি শহরে ১০ দিন ব্যাপী অর্থনীতি বিষয়ক রোড শো শুরু হয়। এই রোড শোতে বাংলাদেশের অর্থনীতির সক্ষমতা, বিনিয়োগ, বাণিজ্য, বাংলাদেশি পণ্য ও সেবা, শেয়ারবাজার এবং বন্ড মার্কেটকে তুলে ধরা হয়। পুরো অনুষ্ঠানের নাম দেওয়া হয় ‘রেইজ অব বেঙ্গল টাইগার’।

শেয়ারবাজার নিয়ন্ত্রকসংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আয়োজিত এ অনুষ্ঠানটি নিউইয়র্কের হোটেল ইন্টারকন্টিনেন্টালে ২৬ জুলাই উদ্ধোধন হয়। পর্যায়ক্রমে ওয়াশিংটন ডিসি, লসএঞ্জেলস এবং সানফ্র্যান্সিকোতে রোড শো অনুষ্ঠিত হয়।