সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, ৬ জনের বিরুদ্ধে মামলা


সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, ৬ জনের বিরুদ্ধে মামলা

 

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে চপল নামে একজনসহ মোট ৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক শিক্ষক। ৯ আগস্ট, সোমবার রাজশাহীর বাগমারা থানায় মামলাটি করেন উপজেলার মুগাইপাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ আল আসাদ ওরফে হাফিজ মাস্টার।

মামলা করার আগে ৭ আগষ্ট দুপুরে বাগমারা প্রেসক্লাবে এদের নামে সংবাদ সম্মেলন করেন হাফিজ মাস্টার।

রাজশাহী মডেল প্রেসক্লাবের একটি সূত্র জানায়, অভিযুক্ত চপলসহ তিনজন রাজশাহী মডেল প্রেসক্লাবের সদস্য ছিল। কিন্তু বিভিন্ন অনৈতিক অভিযোগ ওঠায় তাদের সদস্যপদ প্রত্যাহার করা হয়। পরবর্তীতে ভুয়া সাংবাদিক পরিচয় ব্যবহারের কারণে রাজশাহী মডেল প্রেসক্লাব তাদের নামে রাজশাহীর মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি করে।

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, চপল সহ তার সহযোগীরা এই অঞ্চলে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের অনৈতিক কর্মকাণ্ড করে আসছে। এই চপলের বিরুদ্ধে প্রতারণা জালিয়াতিসহ চারটির বেশি মামলা আছে। মামলা হবার পর থেকেই চপল সহ অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রাজশাহী নগর পুলিশের একজন উদ্ধর্তন কর্মকর্তা বলেন, এদের মডেল প্রেসক্লাব থেকে বের করে দেওয়ার পরে এদের উপর নজরদারি চলছে, মাদকের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে অনেকের নামে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতারণার মামলার কারণে চপলের প্রথম স্ত্রী তাকে তালাক দেয়। বর্তমানে নগরীর কয়ের দাঁড়ায় ভাড়া বাসায় থেকে চপল নিজেকে সাংবাদিকসহ রাজশাহী মডেল প্রেসক্লাবের ভুয়া সাধারণ সম্পাদক পরিচয় দিতে থাকেন। এর আগেও অনেকে চপল ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করেছেন।