সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, সাবেক আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার


সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, সাবেক আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

 

সাংবাদিক পরিচয়ে প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির ভয় দেখিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে সিরাজগঞ্জে সাইফুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তার সাইফুল ইসলাম সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।

৩ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় তাকে শহরের রহমতগঞ্জ কাঠেরপুল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এক সংবাদ সম্মেলন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম।

তিনি জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহায়ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির ভয় দেখিয়ে গ্রেপ্তার সাইফুল ইসলাম নিজেকে চ্যানেল আইয়ের সাংবাদিক চকর মালিথার নাম পরিচয় দিয়ে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে মোবাইলে মোটা অংকের টাকা দাবি করেন। টাকা না দিলে তাদের বিরুদ্ধে সংবাদ প্রচার করা হবে বলে হুমকি দেন। পরে ঐসকল উপজেলা নির্বাহী কর্মকর্তারা সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের মাধ্যমে বিকাশে টাকা প্রদান করে।

এরই ধারাবাহিকতায় বাগেরহাট জেলা পুলিশ সুপার সিরাজগঞ্জ জেলা পুলিশকে বিষয়টি অবগত করলে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ তদন্ত করে। এক পর্যায়ে সাইফুল ইসলামকে সিরাজগঞ্জ শহরের কাঠেরপুল এলাকা থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদাবাজির কথা স্বীকার করেছেন সাইফুল ইসলাম ।

সাইফুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন প্রতারণার অভিযোগ আছে উল্লেখ করে পুলিশ সুপার হাসিবুল আলম আরও জানান, এর আগেও তিনি গ্রেপ্তার হয়েছিলেন। তার বিরুদ্ধে একাধিক মামলাও আছে।