সাংবাদিক পরিচয়ে বিরিয়ানি ও ১ হাজার টাকা দাবি


সাংবাদিক পরিচয়ে বিরিয়ানি ও ১ হাজার টাকা দাবি

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার চেষ্টা করায় ইমরান নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। ৩০ জুলাই, শুক্রবার রাত সাড়ে ১১ টায় চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী মোড়ে ‘হাজী কাচ্চি ঘর’ নামের এক বিরিয়ানির দোকান থেকে তাকে আটক করা হয়। 

আটক করে ইমরানের কাছ থেকে ২টি সাংবাদিক পরিচয়পত্র ও মোবাইল, মোটরসাইকেল জব্দ করা হয়। 

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার রাতে মো. ইমরান নামে এক ইয়াবা ব্যবসায়ী দৈনিক চট্টগ্রামের পাতা এবং আলোকিত চট্টগ্রাম ডটকম নামক সংবাদপত্রের পরিচয়পত্র সাথে নিয়ে হাজী কাচ্চিঘরে প্রবেশ করেন। এ সময় হোটেল ম্যানেজারের কাছে এক প্যাকেট বিরিয়ানি ও এক হাজার টাকা দাবি করেন। দাবি পূরণ না হলে লাইভে গিয়ে হোটেলের ক্ষতি করবেন বলে হুমকি দেন এই সাংবাদিক। পরে হোটেল ম্যানেজার কৌশলে পুলিশকে ফোন দিলে তাকে আটক করে পুলিশ। 

এ বিষয়ে হোটেলের ম্যানেজার শামীম জানান, শুক্রবার রাতে ইমরান নিজেকে সাংবাদিক দাবি করে বিরিয়ানি দিতে বলেন। এরপর বিরিয়ানি নেই বললে ইমরান ক্ষেপে যায় এবং মোবাইল দিয়ে ভিডিও করতে থাকে। ইমরান লাইভে গিয়ে হোটেলের ক্ষতি করার হুমকি দিলে হোটেল কর্মচারীরা তাকে শান্ত করার চেষ্টা করে। এসময় সে এক প্যাকেট বিরিয়ানি ও ১ হাজার টাকা দাবি করে। দাবি পূরণের আশ্বাস দিয়ে পুলিশে খবর দিলে পুলিশ এসে তাকে আটক করে। 

রাতেই ইমরানের বিরুদ্ধে ডবলমুরিং থানায় দ্রুত বিচার আইনে মামলা করেছে হোটেল কর্তৃপক্ষ। 

গ্রেফতার প্রসঙ্গে চট্টগ্রামের ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ইমরানের পুরো পরিবারই মাদক ব্যবসায় জড়িত। তার বাবার বিরুদ্ধে দুটি ও মায়ের বিরুদ্ধে তিনটি এবং ইমরানের বিরুদ্ধে দুটি মামলা রয়েছে।