ভ্যান চালানো ছেড়ে হলেন স্থানীয় সাংবাদিক!


ভ্যান চালানো ছেড়ে হলেন স্থানীয় সাংবাদিক!

সাংবাদিকের পর্যবেক্ষক কার্ড নিয়ে নির্বাচনী কেন্দ্রে ঘুরে বেড়াচ্ছেন এক ভ্যান চালক। দক্ষিণ অঞ্চলের জেলা বরগুনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে এমন ঘটনা ঘটেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলতলা এলাকার বাসিন্দা ছিদ্দিক ফকির বরগুনা বাজারে নিয়মিত ভ্যান চালাতেন। পরে পেশা পরিবর্তন করে সাংবাদিকতা শুরু করেন। তারই প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদে নির্বাচন পর্যবেক্ষন করার ইস্যুকৃত কার্ড নিয়ে বরগুনার বিভিন্ন কেন্দ্রে ঘুরে বেড়াচ্ছেন তিনি।

স্থানীয়দের মতে দরিদ্র পরিবারের সন্তান ছিদ্দিক লেখাপড়া করতে না পেরে ছোটবেলায় বিভিন্ন ধরনের পেশায় যুক্ত হন। প্রাথমিকের গন্ডিও পার করতে পারেননি তিনি। তবে ছিদ্দিকের দাবী তিনি এসএসসি পাশ করেছেন এবং দেড় বছর আগে ভ্যান চালানো ছেড়ে স্থানীয় একটি সংবাদমাধ্যমে যোগ দিয়ে বর্তমানে সাংবাদিকতা করছেন।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বরগুনায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। এ ঘটনায় সাংবাদিকতাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে বলে মনে করছেন তারা। এ বিষয়ে বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহেল হাফিজ বলেন, ‘প্রতিটি গণমাধ্যমের উচিত সাংবাদিক ও সাংবাদিকতার সুনাম অক্ষুন্ন রাখা। সাংবাদিকতার সুনাম ক্ষুন্ন হয় এমন কারো হাতে সাংবাদিকতার কার্ড তুলে দেয়া উচিত না’। এ বিষয়ে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সুদৃষ্টি কামনা করেন তিনি।

এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয়হীনতার কারণে সাংবাদিকদের কাগজপত্র যাচাই-বাছাই করার সুযোগ আমাদের নেই। এসব কারণে কখনো কখনো নামসর্বস্ব কিংবা ভুয়া ও ভুঁইফোড় সাংবাদিক এ সুযোগ পেয়ে থাকেন।