রাজশাহীতে ৯ সাংবাদিক করোনা আক্রান্ত


রাজশাহীতে ৯ সাংবাদিক করোনা আক্রান্ত

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রাজশাহীতে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন নয় গণমাধ্যমকর্মী। এদের মধ্যে বর্তমানে আটজন সাংবাদিক নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও দায়িত্ব পালন করতে গিয়ে অন্য গণমাধ্যমকর্মীরাও ঝুঁকিতে রয়েছেন। এ পর্যন্ত রাজশাহীতে গণমাধ্যমের ১৬ সংবাদকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও কালের কণ্ঠের ব্যুরো প্রধান রফিকুল ইসলাম এবং রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের স্টাফ রিপোর্টার মাইনুল হাসান জনি সস্ত্রীক আক্রান্ত হয়েছেন। এছাড়াও সময় টেলিভিশন,  মাছরাঙ্গা টেলিভিশন, এটিএন নিউজ, ডিবিসি নিউজসহ বিভিন্ন টেলিভিশন ও পত্রিকায় কর্মরত রাজশাহী প্রতিনিধিরা করোনায় আক্রান্ত হয়েছেন। 

এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন মাছরাঙ্গা টিভি, মোহনা টিভি, এসএ টিভি, সময় টিভিসহ বিভিন্ন টেলিভিশনের প্রতিনিধিরা।

এছাড়া অনেক সাংবাদিকের পরিবারের সদস্যরাও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহে দেশের উত্তরাঞ্চলের সীমান্তবর্তী এলাকা গুলোতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। রাজশাহীতে করোনার সংক্রমণ ও মৃত্যু বেশি হওয়ায় প্রতিনিয়ত ঝুঁকিতে কাজ করছেন সংবাদকর্মীরা। প্রতিবেদন করতে তাদের প্রতিনিয়ত হাসপাতালে যেতে হচ্ছে। এতে আক্রান্তের ঝুঁকি দিন দিন বাড়ছে।

যেসকল সাংবাদিকরা সংবাদ সংগ্রহের কাজ করছেন তাদের টিকা নিশ্চিতকরণ ও প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা নিশ্চিতকরণে হাউজগুলোর ভূমিকার উপর জোর দিয়েছেন সেখানকার কর্মরত সাংবাদিকরা।