চার ভুয়া সাংবাদিক আটক


চার ভুয়া সাংবাদিক আটক

সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে মাদকসহ চার ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে র‌্যাব ও গোয়েন্দা পুলিশ। ১৪ জুন, সোমবার রাজধানীর মিরপুরের রূপনগর ও দারুস সালাম থানার কোর্টবাড়ী থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানিয়েছে, কথিত মানবাধিকার সংস্থার পরিচয় ব্যবহার করে বিভিন্ন এলাকায় অস্থায়ী অফিস খুলেন কথিত সাংবাদিক আতিকুর রহমান। এসব অফিসে বসে চাকরি দেয়া, জমি উদ্ধার, ফ্ল্যাট উদ্ধার বিভিন্ন কাজের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতো। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি ট্যাব, একটি মোবাইল, একটি ওয়াইফাই রাউটার, দুটি আইডি কার্ড, ৫০টি ভিজিটিং কার্ড ও পাঁচটি ফাইল উদ্ধার করা হয়।

এছাড়াও ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন নামে একটি ভুয়া মানবাধিকার সংস্থা খুলে দেশের বিভিন্ন নিরীহ ও সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে তাদের কাছ থেকে জমি ও টাকা পয়সা কেড়ে নিয়ে তা আত্মসাৎ করতেন আতিক। এছাড়াও বিভিন্ন নারীর সাথে সম্পর্ক গড়ে তুলে তাদের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করে সেগুলোর গোপন ভিভিও ধারণ করে ফাঁদে ফেলতেন। এই পর্যন্ত তিনি বিভিন্ন এলাকায় ভুয়া পরিচয় দিয়ে আটটি বিয়ে করেছেন বলে প্রমাণ পেয়েছে র‌্যাব।

এদিকে মিরপুরের দারুস সালাম থানার কোর্টবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তিন ভুয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মিরপুর জোনাল টিম। এসময় তাদের কাছ থেকে ১২ কেজি গাঁজা আটক করা হয়।

একটি টেলিভিশনের লোগো ব্যবহার করে মাদক ব্যবসা করে আসছিল চক্রটি। অভিযানের সময় তাদের কাছ থেকে একটি টেলিভিশনের লোগো সম্বলিত প্রাইভেটকার ও ক্যামেরা উদ্ধার করা হয়।