সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন চিকিৎসক


সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন চিকিৎসক

সুনামগঞ্জের ছাতকে দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিয়েছেন এক চিকিৎসক। ঐ চিকিৎসকের নাম ডা. মোজাহারুল ইসলাম। তিনি ছাতক উপজেলার ২০ শয্যা বিশিষ্ট কৈতক উপস্বাস্থ্য কেন্দ্রের আবাসিক চিকিৎসক হিসেবে কর্মরত।

হুমকির বিষয়ে ৭ই জুন সোমবার রাতে ভুক্তভোগী দৈনিক সংবাদ পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি তমাল পোদ্দার থানায় নিরাপত্তা চেয়ে একটি লিখিত অভিযোগ করেন।

ছাতক থানায় দায়ের করা ঐ অভিযোগে বলা হয়, সম্প্রতি আবাসিক চিকিৎসক ডা. মোজাহারুল ইসলামের দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনা নিয়ে সংবাদ প্রকাশ করেন সাংবাদিক তমাল পোদ্দার। এই সংবাদের সূত্র ধরে ঐ চিকিৎসক নিজের ফেইসবুক আইডি থেকে তমাল পোদ্দারের নাম উল্লেখ করে তাকে হুমকি ধমকি দেন।

অভিযোগকারী সাংবাদিক তপন পোদ্দার বলেন, হাসপাতাল কেন্দ্রিক দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ডা. মোজাহারুল ইসলাম ও তার অনুসারীরা আমার নাম উল্লেখ করে হুমকি দিচ্ছে। নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ্য করে এ বিষয়ে সোমবার রাতে ছাতক থানায় সাধারণ ডায়েরিও করেন ঐ সাংবাদিক।

এর আগেও ২০১৬ সালের ২১ জানুয়ারি ছাতক থানায় ওই ডাক্তারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছিলেন সাংবাদিক ফজলুল হক নোমান।

এ বিষয়ে ডা. মোজাহারুল ইসলাম তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো অস্বীকার করেছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসুদ্দিন বলেন, ঐ চিকিৎসকের বিরুদ্ধে নানা অভিযোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তার বিতর্কিত বিষয়গুলো সম্পর্কে অবগত করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নাজিম উদ্দিন এ ঘটনায় তপন পোদ্দারের লিখিত অভিযোগ পেয়েছেন বলে।নিশ্চিত করেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাসও দেন তিনি।