তৌফিক ইমরোজ খালিদীর জামিন বাতিলে রুল 


তৌফিক ইমরোজ খালিদীর জামিন বাতিলে রুল 

দুর্নীতি দমন কমিশনের করা মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে জজ আদালতের দেওয়া জামিন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত।
দুদকের করা আবেদনের শুনানি শেষে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাই কোর্ট বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন। তৌফিক ইমরোজ খালিদী ও রাষ্ট্রকে ১০ দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।
শুনানিতে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।
ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েশ গত ২০ অক্টোবর তৌফিক ইমরোজ খালিদীকে ২৫ নভেম্বর পর্যন্ত জামিন দেন। সেই আদেশ চ্যালেঞ্জ করে হাই কোর্টে আপিল করে দুদক।
এর আগে ২৫ নভেম্বর বিশেষ জজ আদালত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদকের স্থায়ী জামিন মঞ্জুর করেন।
‘অসাধু উপায়ে’ সম্পদ অর্জনের অভিযোগে গত ৩০ জুলাই বিডি নিউজ টোয়েন্টিফোরের প্রধান সম্পাদকের বিরুদ্ধে মামলাটি করে দুদক। তবে দুদকের অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন তৌফিক ইমরোজ খালিদী।
গত বছরের শেষ ভাগে এ বিষয়ে  অনুসন্ধান শুরু করে দুদক। অ্যাসেট ম্যানেজমেন্ট ফার্ম এলআর গ্লোবাল বাংলাদেশের কাছ থেকে ৫০ কোটি টাকা বিনিয়োগ ‘অবৈধ প্রক্রিয়ায়’ অর্জন করা হয়েছে বলে মামলায় অভিযোগ করে দুদক।
অন্যদিকে, মানুষকে ‘বিভ্রান্ত’ করার জন্য এবং তাকে ‘হেয় প্রতিপন্ন’ করার জন্য এই ‘সাজানো’ মামলা’ করানো হয়েছে বলে পাল্টা অভিযোগ করেন তৌফিক ইমরোজ খালিদী।