সাভারে ছিনতাইকারীর কবলে সাংবাদিক


সাভারে ছিনতাইকারীর কবলে সাংবাদিক

ছিনতাইকারীর কবলে পড়ে মারধরের শিকার হয়েছেন ইত্তেফাকের এক সাংবাদিক। ৩ মে রবিবার রাত ১০ টার দিকে সাভারের নবীনগর স্মৃতিসৌধের সামনে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। 

ঘটনার দিন পেশাগত কারণে ইত্তেফাকের মানিকগঞ্জ প্রতিনিধি শহিদুল ইসলাম সুজন সাভারে আসেন। সেখান থেকে ফেরার পথে নবীনগর থেকে মানিকগঞ্জে যাওয়ার জন্য একটি প্রাইভেটকারে উঠেন। গাড়ি ছাড়ার ৫ মিনিটের মধ্যেই যাত্রীর বেশে থাকা আরও তিনজন ছিনতাইকারী তার চোখ এবং হাত-পা বেঁধে তাকে মারধর শুরু করে এবং তার কাছে থাকা তিনটি মোবাইল, তিন হাজার টাকা, হাতের আংটি এবং ঘড়ি কেড়ে নেয়। 

মারধরে এক পর্যায়ে ছিনতাইকারীরা শহিদুল ইসলাম সুজনের কাছে মুক্তিপণ হিসেবে পাঁচ লাখ টাকা দাবী করে। প্রচন্ড অমানবিক নির্যাতনের কারণে এক লাখ টাকা দিতে রাজি হন তিনি। পরে পরিবারের সদস্যদের কাছে টাকা চাইতে ফোন দেয়া হলে ছিনতাইকারীরা তার সাংবাদিক পরিচয় সম্পর্কে নিশ্চিত হয় এবং নির্যাতনের পরিমাণ আরও বাড়িয়ে দেয়। 

পরে ছিনতাইকারীরা আহত শহিদুল ইসলামকে কালামপুর বিসিক এলাকার সামনে হাত বাঁধা অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়। 

স্থানীয় লোকজন এবং পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় শহিদুল ইসলাম সুজন বাদী হয়ে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। 

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান জানান, ঘটনার তদন্ত চলছে।