কথিত সাংবাদিক আটক


কথিত সাংবাদিক আটক

ছবি-প্রথম আলো

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় কথিত সাংবাদিক সুজন খন্দকারকে গ্রেপ্তার করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ। গোয়ালন্দ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের গোয়ালন্দ প্রতিনিধি শামীম শেখের দায়ের করা মামলায় মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, অননুমোদিত ও ভুঁইফোঁড় টিভি চ্যানেলের বিভিন্ন পদ-পদবি ব্যবহার করে সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে দীর্ঘদিন ধরে সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার এবং অবৈধ সুবিধা গ্রহণ করে আসছিলেন সুজন খন্দকার। জনতার বিবেক নামের অনলাইন টিভি চ্যানেলে কাজ করতেন বলে মামলায় উল্লেখ করা হয়।

গত ১৭ এপ্রিল যুগান্তরে 'গোয়ালন্দে শতাধিক নারীর কার্ড জব্দের অভিযোগ, খাদ্য সহায়তার নামে ইউপি চেয়ারম্যানের কারসাজি' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ঐ সংবাদটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে ১৯ এপ্রিল বিতর্কিত ইউপি চেয়ারম্যানের উন্নয়নমুখী কর্মকাণ্ড প্রচারণার অজুহাতে একটি প্রতিবেদন ফেসবুক ও ইউটিউবে প্রচার করে। প্রতিবেদনের একটি অংশজুড়ে তারা যুগান্তরে প্রকাশিত সংবাদটিকে মিথ্যা বলে প্রতিষ্ঠা করার চেষ্টা করে। সেই সঙ্গে যুগান্তর প্রতিনিধি শামীম শেখের ছবি বারবার প্রদর্শন ও উৎকোচ গ্রহণের মিথ্যা প্রচারণার মাধ্যমে তাকে সামাজিকভাবে হেয় করার অপচেষ্টা চালায়।

ফলে, ৩ মে রাতে গোয়ালন্দ ঘাট থানায় মামলায় গ্রেফতার করা হয় কথিত সাংবাদিক সুজন খন্দকারকে।