সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা


সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা

কক্সবাজারের চকরিয়ায় তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলায় ডুলাহাজরা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাসানুল ইসলাম আদরকে প্রধান আসামি করা হয়েছে। ৩ এপ্রিল, সোমবার নির্যাতিত সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।

মামলায় ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও আরো অজ্ঞাত ১২ জনসহ মোট ২৩ জনকে আসামি করা হয়েছে। ভুক্তভোগী তিন সাংবাদিক- দৈনিক আমার সংবাদ ও স্থানীয় দৈনিক ইনানীর চকরিয়া প্রতিনিধি এবং প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ উল্লাহ, দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মনছুর মহসিন ও দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামাল।

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই স্থানীয় ও জাতীয় সংবাদে যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে পাহাড় কেটে মাটি লোপাটের সংবাদ প্রকাশ হয়। যার প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তর থেকে ডুলাহাজারা ইউনিয়নে বিষয়টি সরেজমিনে তদন্ত করা হয়। ঐ ঘটনার তথ্য সংগ্রহ করতে ডুলাহাজারায় যান তিন সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, মনছুর মহসিন ও মোস্তফা কামাল।

বাদী বলেন, ‘সংবাদ সংগ্রহ শেষে ফেরার সময় ডুলাহাজারা সাফারি পার্কের গেইটের সামনে হাসানুল ইসলাম আদরের দুই ভাইসহ ২০-২৫ জন দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এ সময় তাদের মারধর করা হয় এবং ব্যবহার করা মোবাইল, নগদ টাকা ও মোটর সাইকেলের চাবি ছিনিয়ে নেয়া হয়।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘তিন সাংবাদিকের ওপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।’