নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামের সহিংসতার ঘটনায় মামলা তিনটি


নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামের সহিংসতার ঘটনায় মামলা তিনটি

নারায়ণগঞ্জে স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমানের বাড়ীতে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এতে ১৭ জনের নাম উল্লেখ করে ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়। এছাড়াও রিসোর্টে মামুনুল হকের অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় সর্বমোট তিনটি মামলা হয়েছে। এর মাঝে একটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে। এই তিন মামলায় গ্রেপ্তার হয়েছেন হেফাজতের এক নেতা।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম জানান, সোনারগাঁ থানা পুলিশ বাদী হয়ে দুটি এবং স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমান আরেকটি মামলা করেন। তিন মামলায় ১০০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য ৩ এপ্রিল বিকালে সোনারগাঁ রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হককে স্থানীয়রা অবরুদ্ধ করে রাখে। এ ঘটনায় স্থানীয় হেফাজত নেতাকর্মীরা হামলা, ভাঙচুর, মহাসড়কে অগ্নিসংযোগ করে। এছাড়াও ৫ এপ্রিল সোমবার, রাতে নারায়ণগঞ্জে স্থানীয় এক সাংবাদিকের বাড়ীতেও হামলা চালায় হেফাজত ইসলামের কর্মীরা। সংগঠনটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্ট-কাণ্ডের তথ্য সংগ্রহ করতে যাওয়ায় হামলা চালানো হয়। আহত সাংবাদিক হাবিবুর রহমান ‘চ্যানেল এস’ নামের একটি বেসরকারি সংবাদমাধ্যমের সোনারগাঁ প্রতিনিধি।