গনমাধ্যম বয়কটের হুমকী হেফাজত নেতা মামুনুল হকের


গনমাধ্যম বয়কটের হুমকী হেফাজত নেতা মামুনুল হকের

সহিংসতা, সংঘাত-সংঘর্ষের নানা ঘটনার মধ্যেই শুক্রবার ঢাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম। সমাবেশ থেকে নতুন কোন কর্মসূচি না দিলেও গণমাধ্যমকে বয়কটের হুমকি দিয়েছেন হেফাজত নেতা মামুনুল হক। শুক্রবার জুম্মার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেইটে অবস্থান নেন তারা। পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশ মসজিদের মধ্যে থেকেই পালন করে তারা।

এসময় বায়তুল মোকারররমসহ আশপাশের এলাকায় মোতায়েন ছিলো বিপুল পরিমাণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। হেফাজতে ইসলামের সাথে সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন সাংবাদিক আহত হলে সাংবাদিক নেতারা হেফাজতে ইসলামের সংবাদ বর্জনের ঘোষণা দেন। এর প্রেক্ষিতে মাওলানা মামুনুল হক তার বক্তব্যে বলেন " আপনাদের কাছে টেলিভিশনের পর্দা আছে, আমাদের কাছে আছে সাড়ে ৩ লাখ মসজিদের মেম্বার। আপনাদের কাছে যদি পত্রপত্রিকা থাকে, আমাদের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে"।

গনমাধ্যম ইসলামের বিপক্ষে অবস্থান করছে বলেও অভিযোগ করেন মামুনুল হক। বক্তব্যে মাওলানা মামুনুল আরও বলেন, ‘হয়ত কেউ ভুল করে, আবেগের বশবর্তী হয়ে গ্রামের কেউ, পল্লী গাঁয়ের কেউ, না জেনে, না বুঝে প্রেসক্লাবে অথবা দুই একজন সাংবাদিকের ওপর ভুল আচরণ করে থাকতে পারে"। এজন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন। সমাবেশে হেফাজতের কেন্দ্রীয় নেতারা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতাকে কেন্দ্র করে ঘটে যাওয়া মৃত্যু এবং সহিংসতার জন্য সরকারকে দায়ী করেছেন।