গুলি ছোঁড়ার ভিডিও আপলোড, ডিজিটাল নিরাপত্তা আইনে তরুণ গ্রেপ্তার


গুলি ছোঁড়ার ভিডিও আপলোড, ডিজিটাল নিরাপত্তা আইনে তরুণ গ্রেপ্তার

গুলি ছোড়ার ভিডিও নিজের ফেসবুক আইডিতে আপলোড করায় এক তরুণের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানা পুলিশের করা মামলায় তানভীর হায়দার রাহুল নামে ১৮ বছর বয়সি ওই তরুণকে গ্রেপ্তার দেখানো হয়।

এসআই শাহাদাৎ হোসেন বাদি হয়ে তানভীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। পুলিশ জানিয়েছে, গুলি চালানোর ভিডিও আপলোড করে ওই তরুণ জনমনে আতঙ্ক সৃষ্টি করেছে। 

আজ বুধবার ভোর সাড়ে ৩টায় উপজেলার দাপা বেপারী পাড়া এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। গ্রেপ্তার তানভীর ফতুল্লার দাপা কবরস্থান এলাকার বাসিন্দা।

২২ মার্চ ভোর ৫টা থেকে ৬ টার মধ্যে আপলোড করা ১০ সেকেন্ডের ভিডিওতে দুই বার গুলি ছুঁড়তে দেখা যায় কাউকে। ভিডিওর ওপর লেখা ছিল ‘ফাস্ট টাইম মেশিন চালাইলাম’। যিনি গুলি ছুঁড়ছিলেন তার পাশে দাঁড়িয়ে ভিডিওটি করছিলেন অন্য কেউ। তবে, কে, কোথায় গুলি ছুঁড়ছেন বা কে ভিডিও করছেন কারো মুখ দেখা যায়নি।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, ‘গুলি ছুঁড়ছে ভিডিও দেখে আমরা অভিযান শুরু করি। ফেসবুক আইডি থেকে নাম সংগ্রহ করে খোঁজ খবর নিয়ে ভিডিও আপলোডকারী তানভীর হায়দার রাহুল নামে যুবককে আটক করি।'

রকিবুজ্জামান বলেন,' তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, ইউটিউব থেকে ভিডিওটি ডাউনলোড করে ফেসবুকে নিজের আইডির ডে স্টোরিতে আপলোড করে। তবে সে কোন গুলি ছোঁড়েনি। ভিডিওটি পরে সে আবার ডিলিট করে দেয়,' যোগ করেন তিনি।

তিনি আরো জানান, পুলিশের আইটি বিভাগে ভিডিওটি পাঠানো হয়েছে। এটি বিদেশি কোনো ভিডিও, নাকি গ্রেপ্তারকৃত নিজেই করেছেন সেটি তারা জানাবে।