পাকিস্তানে সাংবাদিক খুন


পাকিস্তানে সাংবাদিক খুন

পাকিস্তানে এক সাংবাদিককে খুন করেছে দুর্বৃত্তরা। দেশটির সিন্ধুপ্রদেশের সুক্কুর শহরে চুল কাটার সময় নাপিতের দোকানে ঢুকে গুলি করে তাকে খুন করা হয়। ৩১ বছর বয়সী এই সাংবাদিকের নাম অজয় লালবানি।

সাংবাদিক অজয়ের মৃত্যুতে পাকিস্তান জুড়ে চলছে সমালোচনার ঝড়। সরব রয়েছে সোস্যাল মিডিয়াও। তার মৃত্যুর বিচার চেয়ে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন তার সহকর্মীসহ দেশবাসী।

পুলিশ জানায়, গত ১৮ই মার্চ বৃহস্পতিবার সালেহ পত এলাকার একটি সেলুনে চুল কাটাতে যায় অজয়। সেখানেই দুটি মোটরসাইকেল ও একটি গাড়িতে চেপে কয়েকজন আচমকা সেলুনে ঢুকে পর পর তিনটি গুলি চালায়। অজয়ের পেট,হাঁটু এবং হাতে গুলি লাগে। দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

স্থানীয় একটি টিভি চ্যানেল ও একটি উর্দু দৈনিকে কাজ করতেন অজয়। পাকিস্তানে সংখ্যালঘুদের অধিকার রক্ষা নিয়ে কাজ করতেন এই সাংবাদিক। প্রাথমিক তদন্তের পর সুক্কুরের পুলিশ জানিয়েছে, ব্যক্তিগত কোনো শত্রুতা থেকেই অজয়ের ওপর হামলা হয়েছে। তবে এই দাবি নাকচ করে দিয়েছেন নিহত সাংবাদিকের বাবা দিলীপ কুমার। তিনি দাবি করেন, তার ছেলের সঙ্গে কারও শত্রুতা ছিল না।