নরসিংদীতে সাংবাদিকের ওপর হামলা


নরসিংদীতে সাংবাদিকের ওপর হামলা

নরসিংদীতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ উঠেছে। অতিরিক্ত বিলের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিক ও ব্লাড ডোনার গ্রুপের সেচ্ছাসেবক কর্মীদের ওপর হামলার এমন অভিযোগ উঠেছে প্রাইম জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। ১৫ মার্চ, সোমবার নরসিংদী প্রাইম জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

অভিযোগ উঠেছে, হাসপাতাল কর্তৃপক্ষের আক্রমনে আহত হয়েছেন জিটিভির সাংবাদিক মো. মিজান ও স্থানীয় খোঁজ খবর পত্রিকার সাংবাদিক মারুফ মিয়া। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়াও হামলার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ। ফুটেজে সাংবাদিক ও সেচ্ছাসেবক কর্মীদের ওপর হামলার চিত্র পাওয়া যায়।

মনোয়ারা বেগম নামের একজন রোগীকে রক্ত দিতে প্রাইম হাসপাতালে রক্ত দিতে যান সাংবাদিক মারুফ ও মিজানসহ সেচ্ছাসেবক কর্মীরা। এসময় রক্তের ক্রস ম্যাচিং এর বিল ধরা হয় ৩৩০০ টাকা। অতিরিক্ত বিলের বিষয়ে সেচ্ছাসেবক কর্মীদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের কথাকাটাকাটি হয়। পরে এই বিষয়ে হাসপাতালের ডিরেক্টর মাকসুদের সঙ্গে কথা বলার সময় পেছন থেকে সেভ লাইফ ব্লাড ডোনার ক্লাবের সদস্য ও সাংবাদিকদের মারতে শুরু করেন হাসপাতালের ডিরেক্টর নাসির ও তার কর্মচারীরা। এসময় অনেকেই আহত হয়।

এদিকে অভিযোগ অস্বীকার করে হাসপাতালের ডিরেক্টর মাকসুদ। তিনি বলেন, ‘তারা দীর্ঘক্ষণ যাবৎ হাসপাতালে এসে ঝামেলা করার চেষ্টা করছিলেন। একপর্যায়ে তারা আমাদের লোকজনের ওপর হামলা করে’।

সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সাখাওয়াত বলেন, খবর পেয়ে হাসপাতালে এসে দুই পক্ষের সঙ্গে কথা বলি। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। সাংবাদিকরা অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।