প্রশাসনিক ও রাজনৈতিক সংবাদ বয়কটের ঘোষণা


প্রশাসনিক ও রাজনৈতিক সংবাদ বয়কটের ঘোষণা

কুষ্টিয়ায় পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে যমুনা টেলিভিশনের প্রতিনিধিকে লাঞ্ছিত করার প্রতিবাদে ও নিরাপত্তাহীনতায় প্রশাসনিক ও রাজনৈতিক সব ধরনের সংবাদ বয়কটের ঘোষণা দিয়েছে জেলায় কর্মরত সাংবাদিকদের পাঁচটি সংগঠন।

গতকাল শুক্রবার দুপুরে কুষ্টিয়া প্রেসক্লাবের আবদুর রাজ্জাক মিলনায়তনে সংগঠনটির যৌথ সভা শেষে এ সিদ্ধান্ত জানানো হয়।

কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি গাজী মাহবুব রহমানের সভাপতিত্বে সভায় কুষ্টিয়া প্রেস ক্লাব, কুষ্টিয়া এডিটরস ফোরাম, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, জেলা ইউনাইটেড অনলাইন প্রেস ক্লাব ও জেলা টেলিভিশন ক্যামেরা পারসন অ্যাসোসিয়েশনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। 

গত বৃহস্পতিবার কুষ্টিয়ার পুলিশ সুপারের সভাকক্ষে একটি সংবাদ সম্মেলনে পুলিশ সুপার খাইরুল আলমের উপস্থিতিতে স্থানীয় এক রাজনৈতিক নেতা তাঁর লোকজন নিয়ে যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি মাহাতাব উদ্দিন লালনের ওপর হামলা চালায়। পুলিশ সুপারের উপস্থিতিতে এমন ঘটনায় গণমাধ্যমকর্মীরা হতবাক করে দেয়। এ সময় সাংবাদিকদের নিরাপত্তার ব্যবস্থা না করে দ্রুত পুলিশ সুপার সভাকক্ষ ছেড়ে নিজের কক্ষে চলে যান।

পরে ওই ঘটনার প্রতিকার চেয়ে তাৎক্ষণিকভাবে কুষ্টিয়ার সব গণমাধ্যমকর্মী পুলিশ সুপারসহ শীর্ষ ও স্থানীয় রাজনৈতিক নেতাদের জানলেও, তাঁদের কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি। তাই ক্ষুব্ধ হয়ে গণমাধ্যমকর্মীরা কুষ্টিয়া প্রেস ক্লাবে প্রতিবাদ সমাবেশ করেন।

এর আগেও জেলায় কর্মরত মূলধারার সাংবাদিকেরা রাজনৈতিক সভা-সমাবেশে সংবাদ সংগ্রহে গিয়ে লাঞ্ছনার শিকার হন। এমনকি জাতীয় কিছু সংবাদপত্রের ছাপা সংখ্যা পোড়ানো ও সম্পাদকদের বিরুদ্ধেও মানববন্ধন হয়েছে। এসব ঘটনায় জেলার শীর্ষ রাজনৈতিক নেতা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কাছে ধরনা দিয়েও কোনো ফল পাননি সাংবাদিকেরা।