অধ্যক্ষের নির্দেশে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ


অধ্যক্ষের নির্দেশে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

ছবি- ঢাকা পোস্ট

সংবাদ করতে চাওয়ায় অধ্যক্ষের নির্দেশে এক সাংবাদিকের ওপর হামলার অভিযোগ উঠেছে। 

গত ৮ মার্চ ২০২১ তারিখে সাতক্ষীরার শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রি কলেজে এ হামলার ঘটনা ঘটেছে। 

সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেয়ার প্রত্যয়ন দিতে শিক্ষার্থীদের কাছ থেকে ৫০ টাকা করে চাঁদা গ্রহণের অভিযোগ উঠেছে শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন বিরুদ্ধে। ঘটনা জেনে সংবাদ করতে গেলে স্থানীয় পত্রিকার সাংবাদিক জামিনুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, ‘আমি অনেক টাকা-পয়সা খরচ করে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ পেয়েছি। সে জন্য এখন টাকা তো নিতে হবে’। 

পরবর্তীতে শ্যামনগর সদরের মাছ বাজারের মধ্যে সাবেক ছাত্রলীগকর্মী জাহিদুল ইসলাম, মিলন ও আসাদ এই ঘটনার জের ধরে সাংবাদিক জামিনুর রহমানকে মারধর করে। বর্তমানে আহত সাংবাদিক শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় থানায় এজাহার দাখিল করেছেন তিনি।

জানতে চাইলে শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন তার নির্দেশে মারধরের কথা অস্বীকার করে বলেন, ‘টাকা নেওয়ার বৈধতা নেই, তবে খরচের জন্য ৫০ টাকা করে নিচ্ছি। একটি প্রত্যয়ন করতে এক টাকা খরচ হয়। আমি একটু বেশি নিচ্ছি। সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রত্যয়ন দিতে টাকা নিচ্ছে তাতে কোনো সমস্যা হচ্ছে না। আমি নিচ্ছি, সে জন্য কথা হচ্ছে কেন?’

এ বিষয়ে শ্যামনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা সাংবাদিকের এজহার পেয়েছেন উল্লেখ করে বলেন, ‘মামলাটি নথিভুক্ত করতে প্রক্রিয়াধীন রয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।