নাগরিক টেলিভিশনে ডিইউজে'র প্রথম নারী ইউনিট চীফ, ডেপুটি ইউনিট চীফ


নাগরিক টেলিভিশনে ডিইউজে'র প্রথম নারী ইউনিট চীফ, ডেপুটি ইউনিট চীফ

নাগরিক টেলিভিশনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)র ইউনিট গঠিত হয়েছে। ইউনিট চীফ ও ডেপুটি ইউনিট চীফ করা হয়েছে প্রতিষ্ঠানটির প্রধান প্রতিবেদক শাহনাজ শারমিন ও সিনিয়র রিপোর্টার ফারাহ্ বিলকিসকে।

গতকাল বিকেলে রাজধানীর নিকুঞ্জে নাগরিক টিভি কার্যালয়ে এ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য ও নাগরিক টিভির সাংবাদিক এ কে এম সাখাওয়াত হোসেন সভায় সভাপতিত্ব করেন। সর্বসম্মতিক্রমে নাগরিক টেলিভিশনের প্রধান প্রতিবেদক শাহনাজ শারমিনকে ইউনিট চীফ ও সিনিয়র রিপোর্টার ফারাহ বিলকিসকে ডেপুটি ইউনিট চীফ নির্বাচিত করা হয়।

নাগরিক টেলিভিশন, ঢাকার দ্বিতীয় কোন স্যাটেলাইট চ্যানেল হিসেবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের ইউনিট গঠিত হলো। সভায় ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিএফইউজে-বাংলাদেশের কোষাধ্যক্ষ দীপ আজাদ, ডিইউজের কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এম জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আসাদুজ্জামান, নির্বাহী পরিষদ সদস্য শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, ইউনিট চীফ বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, সাইখুল ইসলাম উজ্জ্বল উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু উপস্থিত ছিলেন।

সভায় ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, খুবই সেন্সেশনাল সেক্টরে কঠোর পরিশ্রম ও সার্বক্ষণিক কাজ করেও সম্প্রচার মাধ্যমের সংবাদ কর্মীরা যথাযথ পারিশ্রমিক ও মূল্যায়ণ পাচ্ছেন না। অবিলম্বে তাদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো ঘোষণা ও চাকরির নিরাপত্তা দিতে কর্তৃপক্ষে বাধ্য করতে হবে।