সাংবাদিক মুজাক্কির হত্যা: খুনির গ্রেপ্তার দাবিতে মানববন্ধন


সাংবাদিক মুজাক্কির হত্যা: খুনির গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

নোয়াখালীতে পৌরমেয়র আবদুল কাদের মির্জার অনুসারী ও আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের সংঘর্ষে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের খুনির গ্রেপ্তার দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা।

২১ ফেব্রুয়ারী বেলা ১২ টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে অংশ নেন সাংবাদিকরা। এছাড়াও স্থানীয় আইনজীবী, মানবাধিকারকর্মী, উন্নয়নকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরাও এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। এসময় সাংবাদিকরা মুজাক্কির হত্যার ঘটনায় খুনির গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

১৯ ফেব্রুয়ারী শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ববাজারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। পরে তাকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক মুজাক্কির।

এছাড়াও হত্যার খুনির বিচারের দাবিতে কোম্পানীগঞ্জ ও চাটখিল উপজেলাসহ জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন সাংবাদিকরা।