ক্যাবল নেটওয়ার্ক ডিজিটালাইজেশনে সরকারের সহযোগিতা কামনা


ক্যাবল নেটওয়ার্ক ডিজিটালাইজেশনে সরকারের সহযোগিতা কামনা

ছবি : সংগৃহীত

 

ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক ডিজিটালাইজেশন করতে সরকার যে উদ্যোগ নিয়েছে, সেটাকে স্বাগত জানিয়েছে ঢাকা মহানগর ক্যাবল টিভি ফিড অপারেটরস। আর উদ্যোগ বাস্তবায়নে সরকারের সহযোগিতা চেয়েছে সংগঠনটি।

১৭ নভেম্বর, বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এই সহযোগিতা চান সংগঠনটির নেতারা।

মানববন্ধন থেকে বলা হয়, সরকারের নির্দিষ্ট সময়সীমার মধ্যে ডিজিটালাইজেশনের পরিকল্পনা সম্পূর্ণ বাস্তবায়ন করতে হলে সরকারকে অপারেটর অথবা ডিস্ট্রিবিউটরদের সহযোগিতা করতে হবে। আর এই সহযোগিতার জন্য প্রয়োজন— সেট টপ বক্সের ন্যায্য ক্রয় মূল্য নির্ধারণ করা, ফিড অপারেটরদের চাহিদা অনুযায়ী সেট টপ বক্স পাওয়ার নিশ্চয়তা প্রদান করা, ক্যাবল টিভি খাতকে শিল্প ঘোষণা করা, সহজ শর্তে ব্যাংক ঋণের সুবিধার ব্যবস্থা করা, ডিস লাইনের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ করা। 

মানববন্ধনে বেস্ট টিভি ক্যাবল নেটওয়ার্কের আহ্বায়ক মো. নুরুল আমিন চৌধুরী বলেন, ‘আমরা ক্যাবল টিভি আইন ২০০৬ অনুসারে ‘ফিড অপারেটর’ হিসাবে পরিচিত। সরকারের ভিশন ২০২১ পরিকল্পনার আওতায় ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন করেছে এবং তা বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের এই পরিকল্পনার আওতায় ক্যাবল টিভি খাতকে ডিজিটাল করার উদ্যোগ দ্রুত বাস্তবায়ন করা এবং গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা প্রদান করা সরকারের প্রধান লক্ষ্য। ঢাকা মহানগরের ক্যাবল টিভি ফিড অপারেটররা এই পরিকল্পনা বাস্তবায়নে সরকারের সাহায্য সহযোগিতার মাধ্যমে আমরা এগিয়ে যেতে চাই’।

মানববন্ধনে নকশি ভিশনের যুগ্ম আহ্বায়ক সেলিম আল মাহবুব রাজু, গ্যালাক্সি ক্যাবল নেটওয়ার্কের যুগ্ম আহবায়ক মোস্তাক আহমেদ সহ অন্যরা উপস্থিত ছিলেন।