জামিন পেলেন ভারতের ২ নারী সাংবাদিক


জামিন পেলেন ভারতের ২ নারী সাংবাদিক

ছবি : সংগৃহীত

 

ভারতের ত্রিপুরায় সহিংসতার ঘটনা নিয়ে প্রতিবেদন করা গ্রেপ্তার দুই নারী সাংবাদিক সমৃদ্ধি সাকুনিয়া ও স্বর্ণা ঝাঁ জামিন পেয়েছেন। ১৫ নভেম্বর, সোমবার ত্রিপুরার গোমতী জেলায় একটি আদালতে তাদের এ জামিন হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা এনডিটিভি।

সাংবাদিক সমৃদ্ধি সাকুনিয়া ও স্বর্ণা ঝাঁকে সোমবার গ্রেপ্তার করা হয়। বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)-এর এক সমর্থক গত রবিবার ত্রিপুরার ফটিকরয় থানায় তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন। এফআইআরে অভিযোগ করা হয় যে, ওই দুই সাংবাদিকের প্রতিবেদন রাজ্য সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।

ওই দুই সাংবাদিককে গ্রেপ্তার করে সোমবার আদালতে পেশ করা হয়। অ্যাডভোকেট পিযুষ বিশ্বাস জানান, প্রত্যেকের ৭৫ হাজার টাকা বেল বন্ডে দুই নারী সাংবাদিকের জামিন মঞ্জুর হয়। আদালত তাদের যেখানে অভিযোগ দায়ের হয়েছে, সেই কাকরাবন থানায় হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছে। সেখানে জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেয়া হয়।

গত শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানায় যে, ত্রিপুরায় ক্ষয়ক্ষতি ও ভাঙচুর নিয়ে সোশ্যাল মিডিয়ায় যে খবর ঘোরাফেরা করছে, তা ভুয়ো। এরপরই ওই দুই নারী সাংবাদিককে আটক করা হয়।

ওই দুই সাংবাদিকের জামিন প্রসঙ্গে আইনজীবী জানিয়েছেন যে, জামিনের শর্তে বলা হয়েছে, পুলিশ ডাকলে তাদের হাজিরা দিতে হবে এবং তারা পুলিশের সঙ্গে সহযোগিতা করবেন।